বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বড়দিনে শীতের আমেজে উৎসবে মাতোয়ারা রাজ্য

বড়দিনে শীতের আমেজে উৎসবে মাতোয়ারা রাজ্য

অনলাইন ডেস্ক ॥ হাড় কাঁপানো ঠান্ডা নেই, কিন্তু বড়দিনে রাজ্য জুড়ে বজায় রয়েছে শীতের দাপট। আর তাতে ছুটির মজা যেন বেশ কয়েক গুণ বেড়ে গিয়েছে। মঙ্গলবার মাঝ রাত থেকে যিশুর জন্মদিন পালনের যে উৎসব শুরু হয়েছে বুধবার সকালে আরও বিপুল উৎসাহে সেই উৎসবে যোগ দিয়েছেন সাধারণ মানুষ। পাহাড় থেকে সমতল সর্বত্রই ধরা পড়েছে এই উৎসব মুখর ছবিটাই।

পৌষের শুরু থেকেই পারদ পতন, আর তার জেরে কনকনে ঠান্ডায় থরহরি কম্পমান ছিল পাহাড় থেকে সমতল সর্বত্র। সর্বনিম্ন তাপমাত্রাও ঘোরাফেরা করছিল ১১ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। শীতের সেই কামড় কিছুটা কমেছে। বুধবার আবহাওয়া দফতর অবশ্য জানিয়েছে, এ দিনের সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। একই সঙ্গে কমেছে সর্বোচ্চ তাপমাত্রাও। তিন ডিগ্রি কমে তা প‌ৌঁছেছে সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৫ (-৩) ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.২ ডিগ্রি।

এ দিন সকাল থেকেই রোদের দেখা মিলেছে। তবে, কিছু জায়গায় কুয়াশার দাপটও ছিল। বেলা গড়াতেই অবশ্য সরে যায় কুয়াশার চাদর। ঠান্ডার দাপট আছে, তবে কামড় নেই। আবার রোদও আছে। তাই বড়দিনের ছুটির আনন্দ যেন বেশ কয়েক গুণ বেড়ে গিয়েছে। মঙ্গলবার রাত থেকেই শহরে ভিড় ছিল। সকাল হতেই তা যেন আরও কয়েক গুণ বেড়ে গিয়েছে। ভিক্টোরিয়া,পার্ক স্ট্রিট চিড়িয়াখানা, ময়দান ক্রমশ ভরে উঠেছে মানুষে মানুষে। ভি়ড জমিয়েছেন বিদেশি পর্যটকরাও। উৎসবের মরসুমে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে দিকে কড়া নজর রয়েছে কলকাতা পুলিশের।

শীর্ষ সংবাদ:
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর চেক ফেরত দিল ব্যাংক, ফেসবুকে ক্ষোভ         রাজশাহী কারাগারে মেয়র আব্বাসের ১০ দিনের রিমান্ড আবেদন         রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজনের মৃত্যু         সাভারে ৬ শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা মামলার রায়ে ১৩ জনের মৃত্যুদণ্ড         রাঙ্গামাটির সাজেকে পুড়েছে রিসোর্ট, রেস্তোরাঁ ও বসতবাড়ি         সিটি করপোরেশনের গাড়ির ধাক্কায় বৃদ্ধা আহত, চালক আটক         ডি কাপলড সিরিজে মাধবনের সঙ্গে দেখা যাবে মীরকে         ওমিক্রন পরিস্থিতি খারাপ হলে বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান         শুরু হলো এইচএসসি ও সমমান পরীক্ষা         ওসি প্রদীপসহ আসামিদের আত্মপক্ষ সমর্থনে সাফাই সাক্ষী দেয়ার সুযোগ         বেনজেমার একমাত্র গোলে রিয়াল মাদ্রিদের জয়         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ১৭৬ জন         বন্দুকযুদ্ধে কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহ আলম নিহত         গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর