রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সঞ্চালন ও বিতরণ নেটওয়ার্ক নির্মাণ শুরু জানুয়ারিতে

  • রংপুরে গ্যাস সরবরাহ

নিজস্ব সংবাদদাতা, রংপুর, ২৪ ডিসেম্বর ॥ সুষম অর্থনৈতিক উন্নয়ন ও পিছিয়ে পড়া রংপুর অঞ্চলে শিল্প বিকাশের লক্ষ্যে উত্তরাঞ্চলের রাজশাহী, বগুড়ার পর এবার রংপুর বিভাগে গ্যাস সরবরাহের জন্য সঞ্চালন ও বিতরণ নেটওয়ার্ক নির্মাণে প্রায় ১৮শ’ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে বর্তমান সরকার। গ্যাস সঞ্চালন ও বিতরণ নেটওয়ার্ক নির্মাণ প্রকল্পের কাজ ২০২০ সালের জানুয়ারি মাসে শুরু হয়ে জুন ২০২২ইং সালের মধ্যে শেষ হবে। সোমবার সন্ধ্যায় রংপুর চেম্বার বোর্ড রুমে বগুড়া থেকে রংপুর, নীলফামারী, পীরগঞ্জ শহর ও তৎসংলগ্ন এলাকায় গ্যাস বিতরণ পাইপলাইন নেটওয়ার্ক নির্মাণ প্রকল্প স্থাপনের বিষয় নিয়ে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের কর্মকর্তাবৃন্দের সঙ্গে রংপুর চেম্বার পরিচালনা পর্ষদ ও রংপুরের শিল্পোদ্যোক্তাদের মতবিনিময় সভায় এসব কথা বলেন পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক (প্ল্যানিং) ইঞ্জিনিয়ার শৈলজা নন্দ বসাক।

তিনি বলেন, ২০১১ সালে রংপুর জেলা সফরকালে এ অঞ্চলে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই প্রেক্ষিতে রংপুরে গ্যাস সরবরাহের উদ্যোগ নিয়েছে সরকার। ইতোমধ্যে বগুড়া থেকে রংপুর, নীলফামারী, পীরগঞ্জ শহর ও তৎসংলগ্ন এলাকায় গ্যাস বিতরণ পাইপ লাইন নেটওয়ার্ক নির্মাণ প্রকল্প স্থাপনে গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) পরামর্শক প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট ফেসিলেশন কোম্পানির (আইএফসি) প্রকৌশলীরা সম্ভাব্যতা যাচাই শেষ করেছেন। এ প্রকল্পের আওতায় ২৪ ইঞ্চি ব্যাসের সঞ্চালন লাইন দিয়ে ২৫ কোটি ঘনফুট গ্যাস সরবরাহ করা হবে বলে জানান তিনি। রংপুর চেম্বারের ভারপ্রাপ্ত সভাপতি মোজতোবা হোসেন রিপনের সভাপতিত্বে রংপুরের শিল্পোদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন, রংপুর চেম্বারের পরিচালক মোঃ আশরাফুল আলম আল আমিন, পার্থ বোস প্রমুখ।

ঘন কুয়াশায় ৬ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

দৌলতদিয়া-পাটুরিয়া

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২৪ ডিসেম্বর ॥ ঘন কুয়াশার কারণে ৬ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল শুরু হয়েছে। রাত ৩টা থেকে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এদিকে ফেরি চলাচল বন্ধ থাকার কারণে নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া ঘাটে আটকা পড়ে যাত্রীবাহী পরিবহন, পণ্যবাহী ট্রাকসহ কয়েক শ’ যানবাহন। এতে তীব্র শীতের মধ্যে চরম দুর্ভোগের সম্মুখীন হতে হয় যাত্রীসাধারণ ও চালকদের।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         ভিডিও মিউট চালু হল গুগল মিটে