শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভৈরবে কার জব্দ ॥ ফেনসিডিলসহ চালক আটক

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ২৪ ডিসেম্বর ॥ মঙ্গলবার সকালে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব দুর্জয় মোড় এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের ওপর তল্লাশি চৌকি স্থাপন করে গাড়ি তল্লাশি করতে থাকেন। তল্লাশিকালে প্রাইভেটকারটি তল্লাশি চৌকির নিকট আসলে থামানোর সঙ্কেত দিয়ে থামানো হয়। উক্ত প্রাইভেটকারটি তল্লাশি করে তিনটি বস্তার ভেতরে ৮৯৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। মাদক রাখার অপরাধে প্রাইভেটকার চালক মোঃ রুহুল আমিন (৪০)কে আটক করা হয়। র‌্যাব জানায়, একটি মাদককারবারি চক্র নিয়মিত সীমান্ত এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে প্রাইভেটকারে করে দেশের বিভিন্ন জেলায় পাইকারি/খুচরা বিক্রয় করে থাকে। রুহুল আমিন হবিগঞ্জ জেলার মাধবপুর থানা এলাকা হতে প্রাইভেটকারে করে ফেনসিডিলের একটি বড় চালান ঢাকার উদ্দেশে নিয়ে যাচ্ছে। এরই প্রেক্ষিতে ভৈরব র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়েরের নেতৃত্বে একটি দল বিপুল পরিমাণ ফেনসিডিলসহ তাকে আটক করে। কারটি জব্দ করা হয়।

মহিমাগঞ্জে আখ মাড়াই উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, ২৪ ডিসেম্বর, গাইবান্ধা ॥ মঙ্গলবার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকলের ২০১৯-২০ আখ মাড়াই মৌসুমের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য মনোয়ার হোসেন চৌধুরী ডোঙ্গায় আখ নিক্ষেপ করে চলতি আখ মাড়াই মৌসুমের উদ্বোধন করেন। পরে চিনিকলের ডোঙ্গা চত্বরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান। সভাপতিত্ব করেন রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ রফিকুল ইসলাম।

উল্লেখ্য, চলতি আখ মাড়াই মৌসুমে মহিমাগঞ্জের রংপুর চিনিকলের আওতাধীন ৮টি সাব-জোনের ৫ হাজার, ৫২১ একর জমিতে উৎপাদিত ৫৫ হাজার মেট্রিক টন আখ মাড়াই করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এতে চলতি মৌসুমে মোট ৫৭ দিন বিরতিহীনভাবে আখ মাড়াই চলবে। এ থেকে ৩ হাজার ৮৫০ মে. টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। এতে চিনি আহরণের হার নির্ধারণ করা হয়েছে শতকরা ৭.০ ভাগ।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২