শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভৈরবে কার জব্দ ॥ ফেনসিডিলসহ চালক আটক

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ২৪ ডিসেম্বর ॥ মঙ্গলবার সকালে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব দুর্জয় মোড় এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের ওপর তল্লাশি চৌকি স্থাপন করে গাড়ি তল্লাশি করতে থাকেন। তল্লাশিকালে প্রাইভেটকারটি তল্লাশি চৌকির নিকট আসলে থামানোর সঙ্কেত দিয়ে থামানো হয়। উক্ত প্রাইভেটকারটি তল্লাশি করে তিনটি বস্তার ভেতরে ৮৯৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। মাদক রাখার অপরাধে প্রাইভেটকার চালক মোঃ রুহুল আমিন (৪০)কে আটক করা হয়। র‌্যাব জানায়, একটি মাদককারবারি চক্র নিয়মিত সীমান্ত এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে প্রাইভেটকারে করে দেশের বিভিন্ন জেলায় পাইকারি/খুচরা বিক্রয় করে থাকে। রুহুল আমিন হবিগঞ্জ জেলার মাধবপুর থানা এলাকা হতে প্রাইভেটকারে করে ফেনসিডিলের একটি বড় চালান ঢাকার উদ্দেশে নিয়ে যাচ্ছে। এরই প্রেক্ষিতে ভৈরব র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়েরের নেতৃত্বে একটি দল বিপুল পরিমাণ ফেনসিডিলসহ তাকে আটক করে। কারটি জব্দ করা হয়।

মহিমাগঞ্জে আখ মাড়াই উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, ২৪ ডিসেম্বর, গাইবান্ধা ॥ মঙ্গলবার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকলের ২০১৯-২০ আখ মাড়াই মৌসুমের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য মনোয়ার হোসেন চৌধুরী ডোঙ্গায় আখ নিক্ষেপ করে চলতি আখ মাড়াই মৌসুমের উদ্বোধন করেন। পরে চিনিকলের ডোঙ্গা চত্বরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান। সভাপতিত্ব করেন রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ রফিকুল ইসলাম।

উল্লেখ্য, চলতি আখ মাড়াই মৌসুমে মহিমাগঞ্জের রংপুর চিনিকলের আওতাধীন ৮টি সাব-জোনের ৫ হাজার, ৫২১ একর জমিতে উৎপাদিত ৫৫ হাজার মেট্রিক টন আখ মাড়াই করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এতে চলতি মৌসুমে মোট ৫৭ দিন বিরতিহীনভাবে আখ মাড়াই চলবে। এ থেকে ৩ হাজার ৮৫০ মে. টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। এতে চিনি আহরণের হার নির্ধারণ করা হয়েছে শতকরা ৭.০ ভাগ।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়