মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভিপি নুরকে দেখতে গিয়ে তোপের মুখে ঢাবি উপাচার্য

ভিপি নুরকে দেখতে গিয়ে তোপের মুখে ঢাবি উপাচার্য

অনলাইন রিপোর্টার ॥ মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় গুরুতর আহত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে(ঢামেক) দেখতে গিয়ে বের হয়ে আসার সময় শিক্ষার্থীদের তোপের মুখে পড়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী। ভিপি নুরকে দেখতে গিয়ে উপাচার্য বলেন, আমি তথ্য পেয়েছি অনেক বহিরাগত এসেছিল। আমাকে ছবি দেখিয়েছিল প্রক্টর। আমার ধারনা তোমাকে আটকে রেখে ওরা একটা লাশ চেয়েছিল। তুমি তাদের ষড়যন্ত্রের শিকার। তাছাড়া এমন আটকে রাখা হবে কেন? এ সময় শিক্ষার্থীরা ভিসিকে হামলার নানা বিষয়ে অবগত করেন।

এ সময় শিক্ষার্থীরা ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীকে ‘দালাল’ ও ‘নির্লজ্জ’ বলে গালি দিয়েছে শিক্ষার্থীরা। ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হামলায় আহত ভিপি নুরকে দেখতে রবিবার (২২ ডিসেম্বর) রাতে ঢাবি উপাচার্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গেলে শিক্ষার্থীরা তার কাছে বিচার দাবি করেন।

এ সময় শিক্ষার্থীরা বলেন, ‘আমরা আপনাদের চাই না। যদি মনে হয়, আপনারা এর বিচার করতে পারবেন না, দায়িত্ব পালন করতে পারবেন না, তাহলে পদত্যাগ করুন।’ এ সময় ভিসির কাছে প্রক্টরের বিরুদ্ধে অভিযোগ দিয়ে ঢাবির আইন বিভাগের শিক্ষার্থী সালাহ উদ্দিন সিফাত বলেন, ডাকসু ভিপি নুরসহ অন্যদের ওপর হামলার সময় আমি প্রক্টর স্যারের কাছে বিচারের দাবি নিয়ে গেলে তিনি আমাকে বলেন, ‘তুমি বেশি নেতা হয়ে যাচ্ছো। তোমাকে বহিষ্কার করব।’ আমি বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী, তিনি আমাকে রক্ষা না করে উল্টো বহিষ্কার করার কথা বলছেন, পুলিশে দেয়ার কথা বলেছেন। ডাকসুর ভিপিকে কীভাবে দরজা বন্ধ করে পেটায়, তার উত্তর চায় শিক্ষার্থীরা। এ সময় কিছুক্ষণ প্রক্টরিয়াল টিমের সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের বাকবিতণ্ডা হয়। পরে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান পুলিশ দিয়ে নিরাপত্তা বেষ্টনী তৈরি করে উপাচার্য ও প্রক্টরকে নিয়ে যান।

এ সময় শিক্ষার্থীরা ‘নির্লজ্জ ভিসি, ধিক্কার, ধিক্কার’, ‘দালাল ভিসি, ধিক্কার, ধিক্কার’, ‘দালাল প্রক্টর, ধিক্কার, ধিক্কার’ বলে স্লোগান দিতে থাকে।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিএনপির লবিস্ট নিয়োগের কপি যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         অনুমোদন পেল ধানের ১০টি নতুন জাত         ছাইয়ে ঢাকা পড়েছে টোঙ্গা         একদিনে হাসপাতালে আরও ৪ ডেঙ্গু রোগী ভর্তি         হুইপ স্বপনসহ ৭ জনের স্মার্টফোন চুরি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এস আই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা