সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার জামিন না হলে আর কতদিন অপেক্ষা করব?

  • রিজভীর জিজ্ঞাসা

স্টাফ রিপোর্টার ॥ আজ বৃহস্পতিবার খালেদার জামিন হয় কি না তা দেখতে সমগ্র জাতি আদালতের দিকে তাকিয়ে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে ডক্টর এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ঢাকা মহানগর উত্তর আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আইনী প্রক্রিয়া দেখে বিএনপি কর্মসূচী গ্রহণের সিদ্ধান্ত নেবে।

অপর এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, বৃহস্পতিবার আপীল বিভাগে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের দিন ধার্য রয়েছে। আইনী প্রক্রিয়ায় খালেদা জিয়ার জামিন না হলে আমরা আর কতদিন অপেক্ষা করব? যখন গণতন্ত্রের জায়গা বন্ধ হয়ে যায় তখন রাজপথেই তার সমাধান করতে হয়। সুপ্রীমকোর্টের আপীল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন শুনানি করবেন। এদিন তাঁর শারীরিক অবস্থার সর্বশেষ মেডিক্যাল রিপোর্ট দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেজিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে আদালত। ৭৫ বছর বয়সী খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা এত ভয়ঙ্কর যে, এই মুহূর্তে তাকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা না হলে জীবনহানির চরম ঝুঁকিতে পড়বেন।

সুচিকিৎসার অভাবে তার যে ড্যামেজ হচ্ছে, সেটা আর ফিরে আসবে না। তার বাম হাত ও শরীরের বাম দিক প্রায় প্যারালাইজড হওয়ার উপক্রম হয়েছে। কারও সাহায্য ছাড়া তিনি বিছানা থেকে উঠতে পারেন না। তাঁর এই গুরুতর অসুস্থতায় দেশবাসী উদ্বিগ্ন। আমরা বিশ্বাস করি সর্বোচ্চ আদালত থেকে খালেদা জিয়া ন্যায়বিচার পাবেন। কারণ, জামিন পাওয়া খালেদা জিয়ার ন্যায়সঙ্গত অধিকার। ইতোপূর্বে এ ধরনের মামলায় সর্বোচ্চ আদালত থেকে অনেকেই জামিন পেয়েছেন, সেটির অসংখ্য নজিরও রয়েছে।

পুলিশ হেফাজতে বিএনপি নেতা কায়সার কামাল

পরকীয়ার অভিযোগ

জনকণ্ঠ ডেস্ক ॥ পরকীয়ার অভিযোগে বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালকে হেফাজতে নিয়েছে কলাবাগান থানা পুলিশ। বুধবার সন্ধ্যায় অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে পুলিশী হেফাজতে নেয়া হয়। খবর বাংলানিউজের।

নাম প্রকাশ না করার শর্তে ডিএমপির উর্ধতন এক কর্মকর্তা জানান, এক নারীর স্বামীর অভিযোগের ভিত্তিতে তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। অভিযোগের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ         এক প্রতিষ্ঠানের ২৭৫ কোটি টাকা ভ্যাট ফাঁকির অভিযোগ         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৫৬         বাংলাদেশ-ভারতের অংশীদারত্ব চুক্তিতে সীমাবদ্ধ নয় : প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৪         তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দলের নয় ॥ কাদের         কাটাখালীর বিতর্কিত মেয়র আব্বাস তিন দিনের রিমান্ডে         ভারতের সঙ্গে আমাদের রক্তের সম্পর্ক ॥ পররাষ্ট্রমন্ত্রী         বৃষ্টিতে ভেসে গেল ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা         গুণগত মান ভালো না হলে চাল গুদামে ঢুকবে না ॥ খাদ্যমন্ত্রীর সতর্কবার্তা         সুদানে সাম্প্রদায়িক সহিংসতা ॥ অন্তত ২৪ জন নিহত         জাওয়াদ’র প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি         বৃষ্টি উপেক্ষিত, মুখে কালো কাপড় বেঁধে রাজপথে শিক্ষার্থীরা         সু চির ৪ বছরের সাজা         তথ্য প্রতিমন্ত্রী মুরাদের পদত্যাগ দাবি ফখরুলের         শিশু তামীমকে তাৎক্ষণিক ৫ লাখ দেওয়ার নির্দেশ, ১০ কোটি দিতে রুল         স্কুলে ভর্তি ॥ বেসরকারীর তুলনায় সরকারী স্কুলে দ্বিগুণ আবেদন         বেড়িবাঁধ ভাঙ্গা স্থান দিয়ে ঢুকছে পানি ॥ রবিশস্যের ব্যাপক ক্ষতির শঙ্কা         চকরিয়ায় বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত