বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ হাসিনার দৃঢ়তায় জঙ্গীমুক্ত হয়ে শান্তির পথে দেশ ॥ নাসিম

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তার কারণে দেশ প্রায় জঙ্গীমুক্ত হয়েছে। এ কারণে বাংলাদেশ এখন অন্যতম শান্তির দেশ। এটা বিরল ঘটনা। বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে প্রখ্যাত সাংবাদিক প্রয়াত জগলুল আহমেদ চৌধুরীর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, হলি আর্টিজান হামলা মামলার রায়কে স্বাগত না জানিয়ে বিএনপি সংকীর্ণ মনের পরিচয় দিয়েছে। এ কারণে ভবিষ্যতে বিএনপির অবস্থা আরও খারাপ হবে।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে অটল। দেশে যে জঙ্গীবাদের উদ্ভব হয়েছিল, শেখ হাসিনার সরকার কঠোরভাবে তা দমন করেছে। বাংলাদেশের মাটিতে সন্ত্রাস ও জঙ্গীবাদের ঠাঁই নেই। মোহাম্মদ নাসিম বলেন, সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী আন্তর্জাতিক বিশেষ করে দক্ষিণ এশিয়া বিষয়ক বিভিন্ন বিশ্লেষণধর্মী কলাম লিখেছেন। তার এই আন্তর্জাতিক বিশ্লেষণধর্মী লেখনী তরুণ প্রজšে§র সাংবাদিকদের জন্য অনুপ্রেরণার উৎস। তিনি বলেন, জগলুল আহমেদ চৌধুরী ছিলেন সদালাপী, অমায়িক ও বন্ধুবৎসল সর্বোপরি মানবিক গুণাবলী সম্পন্ন একজন মানুষ। তার অকাল মৃত্যু ব্যথিত করেছে।

সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী স্মৃতি ট্রাস্ট এই স্মরণ সভার আয়োজন করে। সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী স্মৃতি ট্রাস্টের সভাপতি এ্যাডভোকেট কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক ইকবাল বাহার চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব ওয়ালিউর রহমান, দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান, ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, সাংবাদিক আজিজুল ইসলাম ভূঁইয়া, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক স্বপন কুমার সাহা, সিনিয়র সাংবাদিক মনোজ রায়, দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ুম মুকুল, জগলুল আহমেদ চৌধুরীর বড় ভাই রোকন উদ্দিন, বনানী সোসাইটির সভাপতি শওকত আলা ভূঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভোরের কাগজের সম্পাদক ও সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী স্মৃতি ট্রাস্টের মহাসচিব শ্যামল দত্ত।

সিরাজগঞ্জ ॥ দ্রুতবিচার করে শাস্তি দেয়া বিশ্বে এক বিরল ঘটনা মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে আছেন বলেই হলি আর্টিজান বেকারিতে নারকীয় জঙ্গী হামলা মামলার দ্রুতবিচার সম্পন্ন হয়েছে। বিচারে সাত জঙ্গীর ফাঁসির আদেশ জনগণের প্রত্যাশা পূরণ করেছে বলেও তিনি মন্তব্য করেন। বৃহস্পতিবার সকালে তিনি কাজীপুরের সোনামুখীতে শহীদ শেখ রাসেল শিশু পার্ক ও প্রস্তাবিত বিসিক শিল্প নগরীর স্থান পরিদর্শন করে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম এ কথা বলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records