বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘ব্রিটেনের নির্বাচনে দুই দলের একটিরও জয়ী হওয়ার যোগ্যতা নেই’

‘ব্রিটেনের নির্বাচনে দুই দলের একটিরও জয়ী হওয়ার যোগ্যতা নেই’

অনলাইন ডেস্ক ॥ ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার বলেছেন, তার দেশে এখন একটি জগাখিচুড়ি অবস্থা চলছে এবং আগামী ১২ ডিসেম্বরের নির্বাচনে বিরোধী লেবার পার্টি কিংবা প্রধানমন্ত্রী বরিস জনসনের কনজারভেটিভ পার্টি কোনোটিই জয়ী হওয়ার যোগ্যতা রাখে না।

বার্তা সংস্থা রয়টার্সের এক অনুষ্ঠানে তিনি আরও বলেন, নির্বাচনের আগে রাজনীতি পুরোপুরি অকার্যকর হয়ে আছে এবং লেবার কিংবা কনজারভেটিভ যে দলেই সংখ্যাগরিষ্ঠতা পাক তা একটি ঝুঁকি হয়ে বিরাজ করবে।

ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়া বা ব্রেক্সিট চুক্তি নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে অচলাবস্থা সৃষ্টি হওয়ায় মেয়াদের তিন বছর আগেই আগাম জাতীয় নির্বাচনের ঘোষণা দিয়েছে বরিস জনসনের সরকার। লেবার পার্টির নেতা টনি ব্লেয়ার ১৯৯৭ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত ব্রিটেনের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

আগামী ১২ ডিসেম্বরের নির্বাচনে জিতলে লেবার পার্টি ব্রেক্সিট প্রশ্নে দ্বিতীয় গণভোট আয়োজনের প্রতিশ্রুতি দিয়েছে। অন্যদিকে, ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি জিতলে আগামী জানুয়ারির শেষ দিকে ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার বিষয়টি পরিপূর্ণভাবে সম্পন্ন করতে চায়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records