মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেস্ট র‌্যাঙ্কিংয়ে মুশফিকের উন্নতি

স্পোর্টস রিপোর্টার ॥ টেস্টে বাংলাদেশের সময়টা মোটেই ভাল যাচ্ছে না। এ বছর খেলা পাঁচ টেস্টের সবকটিতেই হারতে হয়েছে, চারটিতেই ডুবতে হয়েছে ইনিংস হারের লজ্জায়। ঘরের মাটিতে আফগানিস্তানের কাছে হারের তিক্ততা সঙ্গী করে ভারত সফরে দুই টেস্টে হোয়াইটওয়াশ টাইগাররা। ব্যাটসম্যানদের ব্যর্থতার মাঝে একাই বুক চিতিয়ে লড়াই করেছেন মুশফিকুর রহিম। যার সুফল পেয়েছেন র‌্যাঙ্কিংয়েও। ইডেন টেস্টের দ্বিতীয় ইনিংসে ৭৪ রান করে বাংলাদেশকে আরও বড় লজ্জা থেকে বাঁচিয়েছেন মুশফিক। তার এই ইনিংসটা না আসলে হয়তো দুইদিনেই টেস্ট হারতে হতো টাইগারদের। টেস্ট ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়েও চার ধাপ এগিয়েছেন মুশফিক। ৩০ নাম্বার থেকে উঠে এসেছেন ২৬ নম্বরে। কিছুটা উন্নতি হয়েছে মাহমুদদুল্লাহরও। ইডেন টেস্টের দ্বিতীয় ইনিংসে ৩৯ রান করে আহত হওয়া এই ব্যাটসম্যান এখন র‌্যাঙ্কিংয়ে ৪৪ নম্বরে। আর ভারতের বিপক্ষে সিরিজ না খেলা তামিম ইকবাল নেমে গেছেন ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ে ২৭ নম্বরে।

বাংলাদেশী বোলারদের মধ্যে সবচেয়ে ভাল অবস্থানে আছেন তাইজুল ইসলাম আর মেহেদী হাসান মিরাজ। তবে তাদের র‌্যাঙ্কিংয়ে কোন পরিবর্তন হয়নি। তাইজুল ২৩ আর মিরাজ ২৪তম অবস্থানে। মিরাজ আবার অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়েও ১৪ নম্বরে। তবে কোন র‌্যাঙ্কিংয়েই নেই সাকিব আল হাসান। এক বছরের জন্য নিষিদ্ধ এই অলরাউন্ডার জায়গা হারিয়েছেন আইসিসির সব ফরমেটের র‌্যাঙ্কিংয়ে। টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটিংয়ের সেরা পাঁচে যথাক্রমে স্টিভেন স্মিথ, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, চেতেশ্বর পুজারা ও অজিঙ্কা রাহানে। প্রথমবারের মতো সেরা দশে উঠে আসেছেন তরুণ মায়াঙ্ক আগারওয়াল। বোলিংয়ে সোর পাঁচ- প্যাট কামিন্স, কাগিসো রাবাদা, নেইল ওয়াগনার, জেসন হোল্ডার ও জাসপ্রিত বুমরাহ। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে সেরা পাঁচে-জেসন হোল্ডার, রবীন্দ্র জাদেজা, বেন স্টোকস, ভারনন ফিল্যান্ডার ও রবিচন্দ্রন অশ্বিন।

শীর্ষ সংবাদ:
হায়া সোফিয়া ইস্যুতে এরদোয়ানের পক্ষে রাশিয়া         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         কোয়ারেন্টাইনে বিরক্ত ব্রাজিলের প্রেসিডেন্ট         দোকানে মাস্ক না রাখলে জরিমানা         করোনা ॥ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত ৫৯,২২২         আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি        
//--BID Records