বৃহস্পতিবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

অনলাইন ডেস্ক ॥ কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর হাইকোর্ট এলাকায় অবস্থান কর্মসূচিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ মঙ্গলবার বিএনপির অঙ্গ-সংগঠনের নেতকার্মীরা হাইকোর্টের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে। এতে পুলিশ বাধা দিলে নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে মারে। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা কয়েকটি গাড়ি ভাঙচুর করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে ওই এলাকায় যান চলাচল স্বাভাবিক হয়।

আজ আপিল বিভাগে খালেদা জিয়ার জামিনের শুনানি রয়েছে। এজন্য দুপুর ১টা থেকে বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাইকোর্টের সামনে জড়ো হতে থাকে। এসময় তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। ঘটনাস্থলে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শওকত মাহমুদসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে মিছিলের শুরু থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান নিতে দেখা য়ায়। তারা নিরাপত্তার জন্য হাইকোর্টের সবকটি গেট বন্ধ করে দেন। একপর্যায়ে ডিএমপির রমনা বিভাগের উপকমিশনার সাজ্জাদুর রহমানের নেতৃত্বে পুলিশ বিএনপির নেতাকর্মীদের সড়ক ছেড়ে দেওয়ার অনুরোধ করেন। কিন্তু তারা সড়কে অবস্থানের সিদ্ধান্তে অনড় থাকলে পুলিশ সদস্যরা তাদের ঠেলে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন। এসময় বিএনপির নেতাকর্মীদের বিক্ষোভ থেকে পুলিশকে লক্ষ্য করে ইট নিক্ষেপ করা হয়। তখন পুলিশ তাদের ধাওয়া করলে গাড়ি ভাঙচুর করতে করতে দলটির নেতাকর্মীরা প্রেস ক্লাব ও পল্টনের দিকে চলে যায়। তখন পুলিশকে কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করতেও দেখা গেছে।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল