বুধবার ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদাকে মুক্তি না দিলে গণআন্দোলনে সরকার উৎখাত ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি না দিলে রাজপথে গণআন্দোলনের মাধ্যমে সরকার উৎখাত করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার বিকেলে নয়াপল্টন দলীয় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ হুঁশিয়ারি দেন।

ফখরুল বলেন, সভা-সমাবেশ করা আমাদের সাংবিধানিক অধিকার। কিন্তু যখনই বিএনপি রাজপথে সমাবেশ করতে চায় তখনই বাধা দেয়া হয়। সমাবেশ করার জন্য বহু আগে অনুমতি চেয়ে চিঠি দিয়েছি কিন্তু আজকের সমাবেশের অনুমতি দেয়া হয়েছে সকাল ১০টায়। তাই আগামীতে বিএনপি অনুমতি ছাড়াই সমাবেশ করবে। যখন প্রয়োজন হবে তখনই আমরা সমাবেশ করব। আমরা রাজপথে নামব। তিনি বলেন, এ সরকার আমাদের গণতন্ত্র ও ভোটের অধিকার কেড়ে নিয়েছে। খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামতে হবে। আন্দোলনের মাধ্যমেই আমরা এ সরকারের পতন ঘটাব। তাই আর কোন স্লোগান নয়, স্লোগান হবে একটাই- এই সরকার নিপাত যাক।

ফখরুল বলেন, একটিমাত্র উদ্দেশ্য নিয়ে আমরা সমাবেশস্থলে উপস্থিত হয়েছি। দেশের ১৬ কোটি মানুষের আশা আকাক্সক্ষার প্রতীক বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা সবাই সমবেত হয়েছি। তিনি বলেন, কোন বিভক্তি নয় সবাই এক হয়ে গণঅভ্যুত্থানের মাধ্যমে নিজেদের অধিকার আদায় করতে হবে।

শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ