বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তারেক রহমানের জন্মদিনে ফখরুলের শুভেচ্ছা

তারেক রহমানের জন্মদিনে ফখরুলের শুভেচ্ছা

স্টাফ রিপোর্টার ॥ আগামীকাল বুধবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী জানিয়ে দলের মহাসচিব তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। আজ মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি তারেক রহমানকে শুভেচ্ছা জানিয়ে বলেন, তৃণমূল পর্যায়ে তরুন সমাজকে জাতীয়তাবাদী রাজনীতিতে উদ্বুদ্ধ করে উন্নয়ন ও উৎপাদনের মধ্যে যুক্ত করলে দেশ অগ্রগতির পথে এগিয়ে যাবে- এই চিন্তার ব্যবহারিক প্রয়োগের মাধ্যমে তারেক রহমান সারাদেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে বেড়িয়েছেন।

ফখরুল বলেন, দেশের জনগোষ্ঠীর তৃণমূলে দীর্ঘদিনের অচলায়তন কাটিয়ে প্রাণসঞ্চার করেছিলেন তারেক রহমান। তৃণমূলে অনগ্রসর জনগোষ্ঠীকে স্বাবলম্বী করার জন্য তাঁর হাঁস মুরগী-ছাগল বিতরণ ও প্রতিবন্ধী মানুষদের কম্পিউটার বিতরণের কর্মসূচি ছিল যুগান্তকারী।

ফখরুল বলেন, ওয়ান-ইলেভেনের মঈনউদ্দিন-ফখরুদ্দিন সরকার জনাব তারেক রহমানকে নি:শেষ করার জন্য মামলা, শারিরীক নির্যাতন ও ক্রমাগত কুৎসা রটনার ধারা বর্ষণ চালায়। তারপরও তাঁকে নীরব ও বিচলিত করা যায়নি, দুর্বল করা যায়নি তাঁর অটুট মনোবলকে। তাঁর নামে অসংখ্য মামলা দায়ের করে একের পর এক সাজা দিয়ে যাচ্ছে বিচার বিভাগকে নিয়ন্ত্রণে নিয়ে।

তারেক রহমানের জন্মদিন পালনে বিএনপির কর্মসূচি: তারেক রহমানের জন্মদিন পালন করতে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ মঙ্গলবার বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে কর্মসূচি ঘোষণা করা হয়। এ কর্মসূচি অনুসারে আগামীকাল ২০ নবেম্বর বুধবার ঢাকাসহ সারাদেশের দলীয় কার্যালয়গুলোতে তার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল। পরদিন ২১ নবেম্বর নয়াপল্টন বিএনপি কার্যালয়ে বেলা ১১টায় দোয়া মাহফিল।

এ ছাড়া আগামীকাল ২০ নবেম্বর বিএনপির অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সারাদেশে জেলা ও মহানগরীসহ সকল ইউনিটে তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে রঙিন পোষ্টার প্রকাশ, দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনা সভা ও র‌্যালী এবং গরীব ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ করা হবে বলে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
নিরাপদ হয়নি সড়ক ॥ উদ্যোগের কমতি নেই         সাগর ও নদীতে ভাসছে ২০ লাখ টন পণ্য ॥ উৎকণ্ঠায় ব্যবসায়ীরা         ধর্ষণের অপরাধে সালিশ কেন অবৈধ নয়?         বাইডেনকেই পছন্দ ভোটারদের         রাতারাতি বড়লোক হওয়ার চিন্তা করবেন না         স্কুলে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অটো প্রমোশন         বগুড়া থেকে ঢাকায় পৌঁছা যাবে সাড়ে ৩ ঘণ্টায়         দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু         করোনার বাংলাদেশী ভ্যাকসিনের ট্রায়ালের দিনক্ষণ অনিশ্চিত         এসআই আকবর এখনও লাপাত্তা, হাসান সাসপেন্ড         সৌর সেচে ঝুঁকছে কৃষক, হাসছে ফসলের মাঠ         মীরসরাই-কক্সবাজার ২৩০ কিমি মেরিন ড্রাইভ সড়ক হচ্ছে         সাতক্ষীরা ও গাইবান্ধায় দুই স্কুলছাত্রী ধর্ষণের শিকার         সম্প্রীতির বন্ধন অটুট রেখে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর         দুর্গোৎসবের কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে পালনের আহ্বান রাষ্ট্রপতির         লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক         কক্সবাজারের সড়ক উন্নয়নে ২৭৪ কোটি টাকা অনুমোদন         বিএনপির অপকৌশলে ভোটার উপস্থিতি কম ॥ কাদের         মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা হচ্ছে না         মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার হবে : তথ্য প্রতিমন্ত্রী