রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজ জিতে নিল আফগানরা

জনকণ্ঠ ডেস্ক ॥ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজ জিতে নিয়েছে আফগানিস্তান। রবিবার ভারতের লক্ষেèৗতে তৃতীয় টি২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ২৯ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জেতে আফগানরা। এর আগে প্রথম টি২০ ম্যাচে হারলেও দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করল আফগানরা। খবর ক্রিকইনফোর।

রবিবার তৃতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান। নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে আফগানরা সংগ্রহ করেন ১৫৬ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৭৯ রান করেন রহমানুল্লাহ গুরবাজ। এছাড়া আসগর আফগান ২৪, মোহাম্মদ নবী ১৫ এবং নজিবুল্লাহ জাদরান ১৪ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে কোটরেল, উইলিয়ামস ও কিমো পাল দুটি করে উইকেট দখল করেন।

১৫৭ রানের জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামে ওয়েস্ট উইন্ডিজ। প্রথম উইকেট জুটিতে আসে মাত্র ১৩ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। রান তাড়ায় কোন জুটিই কার্যকর অবদান রাখতে পারেনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১২৭ রান করতে সক্ষম হন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। আফগানরা জয় পায় ২৯ রানে। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন শাই হোপ। এছাড়া এভিন লুইস ২৪ এবং হেটমায়ার ও পোলার্ড ১১ রান করে করেন। অন্য কোন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি। আফগানদের পক্ষে ২৪ রানে তিন উইকেট দখল করেন নাভিন-উল হক। অধিনায়ক রশিদ খান, মুজিব উর রহমান, গুলবাদিন নায়েব ও করিম জানাত একটি করে উইকেট নেন। আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ ম্যান অব দ্য ম্যাচ এবং করিম জানাত ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records