মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদাকে মুক্ত করতে গণতন্ত্র মুক্ত করতে হবে ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে হলে আগে গণতন্ত্রকে মুক্ত করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, দেশ দুর্নীতিতে ছেয়ে গেছে। তাই ক্যাসিনো গল্প সাজিয়ে দুর্নীতি আড়াল করা যাবে না। শুক্রবার বিকেলে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ৭ নবেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, চুনোপুঁটি ধরে আর ক্যাসিনো গল্প সাজিয়ে মূল দুর্নীতি থেকে জনগণের দৃষ্টি আড়াল করা যাবে না। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুট হয়েছে এর হিসাব কোথায়? শেয়ার বাজার থেকে হাজার হাজার কোটি টাকা লুট করা হয়েছে তার হিসাব কোথায়? এর হিসাব থাকবে না এ কারণেই যে তারা কেউ আপনাদের মন্ত্রী, কেউ আপনাদের দলের নেতা, আবার কেউ আপনাদের আপনজন।

ফখরুল বলেন, আমাদের অধিকারগুলো ছিনিয়ে আনতে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে, রাস্তায় নামতে হবে। এর কোন বিকল্প নেই। কোন ফ্যাসিস্ট শক্তিকে এককভাবে পরাজিত করা যায় না। আন্দোলনে সফল হতে হলে দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ করতে হয়, আমরা সেই পথেই যাচ্ছি। এই সরকার একটি একনায়তান্ত্রিক সরকার, ফ্যাসিস্ট সরকার। এ সরকার থেকে আমাদের মুক্তি পেতে হবেই।

ফখরুল বলেন, সরকারে যারা আছেন তারা ৭ নবেম্বরকে স্বীকার করে না। যারা গণতন্ত্রে বিশ্বাস করে, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে, দেশকে সারা পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে দেখতে চায় তারা অবশ্যই ৭ নবেম্বরকে বিশ্বাস করে এবং ধারণ করে। তিনি বলেন, এ সরকার রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানগুলোকে ভেঙ্গে দিচ্ছে, তারা মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, তারা মানুষকে সুশাসন থেকে বঞ্চিত করছে। ৭ নবেম্বর দেশপ্রেমিক সিপাহী-জনতা বিপ্লবের মধ্য দিয়ে জিয়াউর রহমানকে বের করে নিয়ে এসে রাষ্ট্রপতির দায়িত্ব দিয়েছিলেন বলেই দেশ সেদিন অকার্যকর রাষ্ট্রে পরিণত হয়নি। তিনি বলেন, এ সরকার মানুষকে সুশাসন থেকে বঞ্চিত করছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ৭ নবেম্বর দেশে যে অবস্থা হয়েছিল আজকেও আওয়ামী লীগের একদলীয় শাসন ও গায়ের জোরের শাসনের কারণে একই অবস্থা বিরাজ করছে। আজকে দেশ দুর্নীতির রোল মডেল হয়েছে, অনাচার-চাঁদাবাজির রোল মডেল হয়েছে, ক্যাসিনোর রোল মডেল হয়েছে। এই দেশে সমাজের সর্বস্তরে পচন লেগেছে। আমাদের এ সরকারে হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। রাজপথে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটাতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৬৮৬৪৫
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৭৮১০২
শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records