সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টিপু আলম মিলনের গল্পে আকাশ রঞ্জনের ধারাবাহিক নাটক ‘বউ শাশুড়ি’

সংস্কৃতি ডেস্ক ॥ বৈশাখী টেলিভিশনের ডিএমডি ও প্রধান সম্পাদক, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব টিপু আলম মিলনের গল্পে নতুন ধারাবাহিক নাটক নির্মাণ করেছেন এই সময়ের নির্মাতা আকাশ রঞ্জন। নতুন দীর্ঘ ধারাবাহিক নাটকের নাম ‘বউ শাশুড়ি’। চ্যানেল সূত্রে জানা গেছে আকাশ রঞ্জনের চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত নতুন এই ধারাবাহিকটি আগামী ২৩ নবেম্বর থেকে সপ্তাহে তিনদিন-শনি, রবি ও সোমবার রাত ৮-৪০ মিনিটে নাটকটি বৈশাখী টেলিভিশনে প্রচার হবে। নাটক প্রচার উপলক্ষে চ্যানেল কার্যালয়ে আজ সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনে নাটকের বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন নাট্য সংশ্লিষ্টরা। ‘বউ শাশুড়ি’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, আল মনসুর, অহনা, সাজু খাদেম, মুনিরা মিঠু, আরফান আহমেদ, নাজিরা মৌ, জয়রাজ, অবাক, আইরিন তানি, আমিন আহমেদ, অনামিকা, গুলশান আরাসহ অনেকে। নাটকের লেখক টিপু আলম মিলন বলেন, বউ-শাশুড়ির মধ্যে সম্পর্কের টানাপড়েন দীর্ঘদিনের। মা এবং বউয়ের মন রক্ষা করতে গিয়ে সন্তানরূপী স্বামী বেচারাকে ফুটবলের ন্যায় প্রতিনিয়ত চক্কর খেতে হয়। শিল-পাটার ঘর্ষণের মতো তার অবস্থা যেন চিড়ে চ্যাপ্টা। এমতাবস্থায় সংসারে শুরু হয় অশান্তির আগুন। এমন ঘটনা প্রায় প্রতিটি পরিবারের মধ্যেই বিরাজমান। অথচ শাশুড়ি যদি তার ছেলের বউকে মেয়ের মতো আর বউ যদি তার শাশুড়িকে মায়ের মতো মনে করত তাহলে এমন অশান্তি আর দেখতে হতো না। প্রতিটি পরিবারে বিরাজ করত শান্তিময় পরিবেশ। মূলত এ তাগিদ থেকেই বউ-শাশুড়ি নাটকের গল্পটি লিখেছি আমি। আমি মনে করি বিগত দিনে দর্শকরা আমার লিখা গল্পের নাটক যেভাবে গ্রহণ করেছেন এ নাটকটিও তাদের সেভাবেই গ্রহণীয় হবে বলে আমার বিশ্বাস। দীর্ঘ ধারাবাহিক বউ-শাশুড়ি নাটকের শুরুটা বলতে গিয়ে টিপু আলম মিলন বলেন, গল্পের নায়ক আবিরের বিয়ে নিয়ে পরিবারের সবাই যখন ব্যতিব্যস্ত তখন আবির তার প্রেমিকা শিলাকে বিয়ে করে বাসায় নিয়ে আসে।

শুরু হয় পারিবারিক দ্বন্দ্ব। কারণ আবিরের মা রওশন আরা তার ছেলের সঙ্গে কোন আলোচনা না করেই তার ব্যবসায়িক পার্টনার আজমল সাহেবের মেয়ের সঙ্গে বিয়ে ঠিক করে। কারণ আজমল সাহেবের মেয়েকে পুত্রবধূ বানাতে না পারলে রওশন আরাকে পুরো পরিবার নিয়ে রাস্তায় দাঁড়াতে হবে। মেজ ছেলে দুলাল দায়িত্ব নেয় শিলাকে বাড়ি থেকে বের করে আজমল সাহেবের মেয়ে ডায়নাকে বাড়ির বউ করার। সে আদৌ কি সেটা পারবে? পারিবারিক এমনই নানা উত্তেজনা আর নাটকীয়তা নিয়ে এগিয়ে যায় নাটকের গল্প।

শীর্ষ সংবাদ:
জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান         ঈদ-উল-আজহার প্রধান জামাত হবে বায়তুল মোকাররমে         তিস্তার রুদ্রমূর্তি, দুই পাড়েই রেড এ্যালার্ট         করোনা কি বায়ুবাহিত?         নারী পাচার চক্রের হোতা আজম খান দুই সহযোগীসহ গ্রেফতার         বগুড়া-১ আসনে উপনির্বাচন কাল         নিম্নমানের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ে দুর্নীতি তদন্তে ৬ কর্মকর্তাকে তলব দুদকের         রাজধানীতে ৮ অস্থায়ী পশুর হাটের চূড়ান্ত ইজারা সম্পন্ন         রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত        
//--BID Records