শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাঁতারুকে শাস্তি দেয়ার ঘটনায় তদন্ত কমিটি

সাঁতারুকে শাস্তি দেয়ার ঘটনায় তদন্ত কমিটি

স্পোর্টস রিপোর্টার ॥ সাঁতারু নির্যাতনের অভিযোগ তুললেও জাপানি কোচ তাকেও ইনোকির বাংলাদেশ ছাড়ার নেপথ্যে তাইওয়ানের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন বলে একটি সূত্রে জানা গেছে। এদিকে সাঁতারু নির্যাতনের তদন্ত কমিটি পুনর্গঠন করা হয়েছে। আর এসএ গেমসে ভাল করে ফেডারেশনের আস্থার প্রতিদান দিতে চান নতুন কোচ ইউরিকাজু তামায়ামা।

সাঁতারুদের নির্যাতনের অভিযোগ তুলে হঠাৎ করেই বিদায় নেন কোচ তাকেও ইনোকি। এসএ গেমসের আগ মুহূর্তে জাপানি এই কোচের এমন কাণ্ডে বিপাকে পড়ে ফেডারেশন। ইনোকির পরিকল্পানা বাস্তবায়নে তাই তড়িঘড়ি করে তারই স্বদেশী সহকারী ইউরিকাজু তামায়ামাকে জাতীয় সাঁতার দলে হেড কোচের দায়িত্ব দেয় সাঁতার ফেডারেশন। নতুন দায়িত্ব নিয়ে খুশি তামায়ামা। তিনি বলেন, এসএ গেমসের আগ মুহূর্তে ইনোকির চলে যাওয়াটা দুঃখজনক। ওর সাজানো পরিকল্পনা অনুযায়ী ক্যাম্প পরিচালনার চেষ্টা করবো। আর আমাকে এই দায়িত্ব দেয়ার জন্য ফেডারেশন ও বাংলাদেশের প্রতি কৃতজ্ঞ। আশা করি এর প্রতিদান দিতে পারবো।

এদিকে নির্যাতনের ঘটনা তদন্তে ক্যাম্প প্রধান লেঃ কমান্ডার এসএম মাহদী উল হাসানের পরিবর্তে নৌ বাহিনীর দুই কর্মকর্তাকে অন্তর্ভুক্ত করেছে ফেডারেশন। পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে নতুন কমিটিকে। আর জাইকার সহায়তায় আরও একজন বিদেশী কোচ আনার চেষ্টা চালাচ্ছে ফেডারেশন।

যে ঘটনাকে কেন্দ্র করে এত হইচই, সেই সাঁতারু নির্যাতনের বিষয়টিকে এতটা গুরুত্ব দিতে নারাজ বাংলাদেশী কোচ গোলাম মোস্তফা। তার দাবি- তাইওয়ানের কোচ হতেই ঢাকা ছেড়েছেন ইনোকি। বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) কাছে এসএ গেমসের ২২ সদস্যের চূড়ান্ত দল জমা দিয়েছে সাঁতার ফেডারেশন। কাঠমান্ডু গেমসে পুলে নামার অপেক্ষায় ৯ নারী ও ১৩ পুরুষ সাঁতারু।

শীর্ষ সংবাদ:
বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         আরও দুই ধাপ পেছাল বাংলাদেশের পাসপোর্টের মান         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত        
//--BID Records