বুধবার ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোদিকে আকাশসীমা ব্যবহারে ফের পাকিস্তানের না

মোদিকে আকাশসীমা ব্যবহারে ফের পাকিস্তানের না

অনলাইন ডেস্ক ॥ এর আগেও ভারতের তরফ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের জন্য অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু তা প্রত্যাখ্যান করেছিল ইসলামাবাদ। আবারও ভারতের অনুরোধ প্রত্যাখ্যান করা হয়েছে।

ভারতীয় হাই কমিশনকে একটি লিখিত বিবৃতির মাধ্যমে ইসলামাবাদের তরফ থেকে জানানো হয়েছে যে, তারা তাদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দেবে না।

রবিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে যে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু পাকিস্তানের তরফ থেকে অনুমতি দেয়া হয়নি।

এক বিবৃতিতে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশী বলেছেন, পাকিস্তানের ‘কালো দিবস’ উপলক্ষে সংহতি প্রকাশ করতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, এ বিষয়ে ইসলামাবাদের তরফ থেকে একটি লিখিত বিবৃতির মাধ্যমে ভারতের হাই কমিশনকে জানানো হবে। এর আগে গত সেপ্টেম্বরেও মোদিকে আকাশসীমা ব্যবহার করার অনুমতি দেয়নি পাকিস্তান। সে সময় মোদির যুক্তরাষ্ট্র সফরের জন্য পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চেয়েছিল ভারত।

এছাড়া আইসল্যান্ড সফরের সময় ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দকেও আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়নি ইসলামাবাদ। গত ৫ আগস্ট ভারত সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ তুলে নেয়ার পর থেকেই প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। এরপর থেকেই দু’দেশের সীমান্তে উত্তেজনা শুরু হয়েছে এবং কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটেছে।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারের সড়ক উন্নয়নে ২৭৪ কোটি টাকা অনুমোদন         বিএনপির অপকৌশলে ভোটার উপস্থিতি কম ॥ কাদের         মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা হচ্ছে না         মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার হবে : তথ্য প্রতিমন্ত্রী         সমুদ্র অর্থনীতির সম্ভাবনার ফল পেতে প্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ জনবল প্রয়োজন : এলজিআরডি মন্ত্রী         দেশে ফেরা মাত্রই পিকে হালদারকে গ্রেফতারের নির্দেশ         এইচএসসির ফরম পূরণের কিছু টাকা ফেরতের সিদ্ধান্ত         আলিয়া মাদরাসা সংলগ্ন মাঠটি উন্মুক্ত করা হবে : মেয়র তাপস         সন্ধ্যার পর বন্ধ থাকবে দুর্গাপূজার মণ্ডপ         ঢাকা দক্ষিণ সিটিতে গুরুত্বপূর্ণ পাঁচ পদে রদবদল         নবেম্বরের মধ্যে বিজেএমসির শ্রমিকদের পাওনা পরিশোধ         কামাল হোসেনকে বহিষ্কারের হুমকি গণফোরামের বিদ্রোহীদের         পাউবোর প্রধান প্রকৌশলীসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের মামলা         করোনা ভাইরাসে আরও ২৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৫         ফেনীতে ধর্ষণবিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে শাহবাগ অবরোধ         আলুর দাম ৩৫ টাকা যাতে বাস্তবায়ন হয় সেজন্য আমরা চেষ্টা করবো ॥ কৃষিমন্ত্রী         আফগানিস্তানে ভিড়ের চাপে পিষ্ট হয়ে অন্তত ১৫ জনের মৃত্যু         হাইকোর্টে জামিন হয়নি এনু-রূপনের         সংসদের বিশেষ অধিবেশন বসছে ৮ নবেম্বর         লঘুচাপের প্রভাবে হতে পারে ঝড়, বন্দরে সতর্ক সঙ্কেত