রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অভিযোগকারীকেই চাঁদাবাজ খুনী বলল সড়ক পরিবহন সমিতি

স্টাফ রিপোর্টার ॥ সড়ক পরিবহন খাতে নতুনভাবে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারার অভিযোগ তুলেছে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতি। তাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগকে অপপ্রচার উল্লেখ করে উল্টো অভিযোগকারীকেই চাঁদাবাজ খুনী বলে উল্লেখ করছেন তারা।

রবিবার সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাবেক প্রতিমন্ত্রী রাঙ্গা বলেন, সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা আনতে সড়ক পরিবহন সমিতি কাজ করে যাচ্ছে। কিন্তু এ খাত বিশৃঙ্খল করতে ইসমাইল হোসেন বাচ্চু নামে একজনকে কাজে লাগাচ্ছে। তিনি বলেন, ইসমাইল হোসেন বাচ্চু ফুলবাড়িয়া বাস টার্মিনালের পরিবহন শ্রমিক নেতা। টার্মিনালে মালিক শ্রমিক নির্যাতন ও একজন পরিবহন মালিকসহ তিনটি হত্যায় জড়িত থাকার অভিযোগে তাকে বহিষ্কার করা হয়। টার্মিনাল দখল করা এবং চাঁদাবাজির রাজত্ব কায়েম করতে বাচ্চু গংরা চেষ্টা চালাচ্ছে। এজন্যই সমিতির নামে অপপ্রচার চালানো হচ্ছে।

সড়ক পরিবহন সমিতির সাবেক নেতা ইসমাইল হোসেন বাচ্চু গত ১ অক্টোবর ‘বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য লীগ’ নামে একটি সংগঠনের ব্যানারে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। সেখানে দাবি করা হয়, বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ প্রতিদিন ঢাকার পরিবহন খাত থেকে প্রায় এক কোটি ৬৫ লাখ টাকা চাঁদাবাজি করেন। রবিবার সমিতির সংবাদ সম্মেলনে খন্দকার এনায়েত উল্লাহ বলেন, চাঁদাবাজির অভিযোগ মিথ্যা। ঢাকায় এত টাকা চাঁদাবাজি করার সুযোগ নেই। সমিতির নামে চাঁদা তোলার ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, আমরা সমিতির কার্যক্রম চালানোর জন্য মালিকের কাছ থেকে একটা নির্ধারিত অঙ্কের টাকা চাঁদা নেই। প্রতিটি জেলা কমিটির কাছ থেকে প্রতি মাসে দুই হাজার টাকা এবং ট্রাকের জন্য এক হাজার টাকা আদায় করা হয়। ঢাকা এবং শহরে দৈনিক ভিত্তিতে চাঁদা নেয়া হয়। যদি ঢাকা থেকেই ১ কোটি ৬৫ লাখ টাকা হয়, তাহলে সারাদেশে কত হবে? মাসে কত হবে এবং বছরে কত হবে? এতেই পরিষ্কার, তারা উদ্দেশ্যমূলকভাবে এসব তথ্য দিচ্ছে। শহরগুলো থেকে কত টাকা চাঁদা নেয়া হয়- সাংবাদিকদের এ প্রশ্ন এড়িয়ে যান খন্দকার এনায়েত উল্লাহ। তবে ঢাকায় যেসব গাড়ি বিভিন্ন কোম্পানির আওতায় চলে সেগুলোতে মালিক সমিতির ক্ষমতা ‘সীমিত’ বলে জানান তিনি। এনায়েত উল্লাহ বলেন, অবৈধ চাঁদাবাজি বন্ধ করতে তিনি দীর্ঘদিন ‘কাজ করে যাচ্ছেন’। তবে সংগঠন চালাতে ‘যুক্তিসঙ্গত’ কিছু টাকা আদায় করার প্রয়োজন আছে। সংগঠন চালাতে যে খরচটা লাগে, সেটা যুক্তিসঙ্গতভাবে সাপ্তাহিক হোক, মাসিক হোক যেটা যার যার অফিসে নেয়া হোক। এটা করা হলে রাস্তাঘাটে অবৈধভাবে চাঁদা আদায় করা যাবে না। এ বিষয়টা নিয়ে আমরা শ্রমিক ফেডারেশনের সঙ্গে দীর্ঘদিন ধরে আলোচনা চালিয়ে যাচ্ছি। সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের বিভিন্ন জেলায় ইসমাইল হোসেন বাচ্চুর বিরুদ্ধে মানহানির মামলা করা হচ্ছে। এছাড়া বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির পক্ষে ঢাকার আদালতে আরেকটি মামলা করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records