বৃহস্পতিবার ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণ আফ্রিকায় পেট্রোলের আগুনে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৩ অক্টোবর ॥ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের দেয়া পেট্রোলের আগুনে শিবচরের ইমরান খলিফা (২৮) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার ভোরে দক্ষিণ আফ্রিকার এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্রে জানা গেছে। নিহত ইমরানের লাশ দ্রুত দেশে ফেরত আনার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন স্বজনরা।

জানা গেছে, জীবিকার তাগিদে দেড় বছর আগে শিবচরের দ্বিতীয়াখ- ইউনিয়নের মুজাফফরপুর খলিফাকান্দি গ্রামের কৃষক দুদু মিয়া খলিফা জমি বিক্রি করে ও টাকা ধার করে প্রায় ৭ লাখ টাকা দিয়ে একমাত্র ছেলে ইমরানকে দক্ষিণ আফ্রিকা পাঠায়। সে দক্ষিণ আফ্রিকার ওরেঞ্জফার্ম এলাকায় দোকান করত। সোমবার রাতে বন্দুকধারী একদল ডাকাত এসে হানা দেয় তার দোকানে। ডাকাতি শেষে দোকান আটকে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় ডাকাতেরা। আগুনে দগ্ধ হয় ইমরান ও আহত হয় আব্দুর রহিম নামে শিবচরের আরও এক যুবক। অন্য দেশের প্রবাসীরা গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় বুধবার বাংলাদেশ সময় ভোরে ইমরান মারা যায়। ইমরানের মৃত্যুর খবর বাড়িতে পৌঁছালে স্বজনদের আহাজারি চলতে থাকে। নিহত ইমরান শিবচর উপজেলার দ্বিতীয়াখ- ইউনিয়নের মুজাফফরপুর খলিফাকান্দি এলাকার দুদু মিয়া খলিফার ছেলে।

পেইনলেস নরমাল ডেলিভারি আপডেট শীর্ষক সেমিনার

মঙ্গলবার ইমপাল্স হাসপাতালে ‘পেইনলেস নরমাল ডেলিভারি আপডেট’ শীর্ষক একটি সেমিনারের আয়োজন করা হয়। উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন আয়ারল্যান্ডের পোর্টিয়নকুলা ইউনিভার্সিটি হাসপাতালের’ সিনিয়র কনস্যালটেন্ট ডাঃ কাজী নাফিজা হামিদ ও ইমপাল্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডাঃ জাহীর আল-আমীন এবং ইমপাল্স পেইনলেস ডেলিভারি টিমের বিষেশজ্ঞ চিকিৎসকরা। হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডাঃ জাহীর আল-আমিন বলেন, সিজারিয়ান কোন মতেই স্বাভাবিক প্রসবের বিকল্প হতে পারে না। আধুনিকতার নিরিখে প্রসবের সময় ব্যথাও কোনমতে কাম্য নয়। এসব চিন্তা করেই আমরা গত বছর থেকে ব্যথামুক্ত নরমাল ডেলিভারি শুরু করেছি এবং যথেষ্ট সাফল্যও অর্জন করেছি। এই উদ্যোগকে আরও বেগবান এবং অত্যাধুনিক করতে বিদেশ থেকে সম্পূর্ণ বিশেষজ্ঞ টিম আনা হয়েছে যারা সপ্তাহব্যাপী এই হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে উপস্থিত থেকে চিকিৎসা প্রদান করেন। যার ফলে আমাদের পেইনলেস ডেলিভারি নতুন করে বেগবান হয়। -বিজ্ঞপ্তি।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত