সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেশি আলিঙ্গন করুন, বাঁচুন বেশি দিন

আলিঙ্গন অত্যন্ত স্বাস্থ্যকর। গবেষকরা বলছেন প্রতিদিন ও রাতে অন্তত ৮ বার আপনার প্রিয়তমের আলিঙ্গন করুন। চিকিৎসা বিজ্ঞানীরা একে রোগ উপশামকারী বলে মনে করছে হাসির মতোই।

আলিঙ্গন শরীরের অসুখ সারায়, একাকিত্ব দূর করে হতাশা, দুশিন্তা ও স্ট্রোক কমায় গবেষণায় দেখা যায়। প্রকৃত গভীর আলিঙ্গন অনেক উপকার।

* অনেক রকম মানসিক সমস্যা দূর করে।

* আলিঙ্গনের স্নেহময় স্পর্শ একে অপরের ভেতরে বিশ্বাস ও নির্ভরতা জাগায়। একে অপরের মন ও হৃদয়কে খুলে দেয়।

* আলিঙ্গনে প্রচুর অক্সিটোসিন হরমোন নিঃসরণ হয়। অক্সিটোসিন আপনার মাংসপেশিকে শিথিল করে, আপনার একাকিত্ব ও রাগকে কমিয়ে দেয়।

* বেশি সময় আলিঙ্গন রক্তে সেরোটনিন বাড়িয়ে দেয়। সেরোটনিন আপনার মনোভাব পরিবর্তন করে সুখকে বাড়িয়ে দেয়।

* আলিঙ্গন আপনার রোগ প্রতিরোধকে বাড়িয়ে দেয়। মৃদু বুকের উপর চাপ থাইমাস গ্লান্ডকে উজ্জীবিত করে। আপনার রক্তের শ্বেতকণিকা ও লিফপোসাইন উজ্জীবিত হয়। যা আপনার শরীরের অতন্ত্র প্রহরী।

* বেশি বেশি আলিঙ্গন করুন প্রেম ভালবাসায় বেশি বছর বাঁচুনএ

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদ-উল আজহার ছুটি বাড়ানো হবে না ॥ মন্ত্রিপরিষদ সচিব         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records