শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বার্লিনে পররাষ্ট্রমন্ত্রীর ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

জনকণ্ঠ ডেস্ক ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে জার্মানির বার্লিনে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বার্লিনে তিনদিনের সরকারী সফরকালীন সময়ের মধ্যেই দূতাবাস প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেন। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। খবর বাসসর।

উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ও জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জীবন ও দর্শন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের ওপর লিখিত বই, বাংলা, ইংরেজী ও জার্মান ভাষার ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ এবং বিভিন্ন ঐতিহাসিক ছবি ও পোস্টার এ কর্নারকে সমৃদ্ধ করেছে। বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে পররাষ্ট্রমন্ত্রী, সংস্কৃতি প্রতিমন্ত্রী এবং অন্যান্য কর্মকর্তা ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বছরব্যাপী বঙ্গবন্ধুর জন্ম-শতবার্ষকী উদযাপন কর্মসূচী কীভাবে সফল করা যায় তা নিয়ে প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে আলোচনা করেন।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী         চুয়াডাঙ্গায় নৈশকোচের ধাক্কায় নিহত পাঁচ         বঙ্গমাতা নিরবে নিভৃতে বাঙালী জাতির স্বাধীনতার জন্য কাজ করে গেছেন॥ তাপস         বঙ্গমাতার জন্মদিনে ছাত্রলীগের শ্রদ্ধা         ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তাবলিগের ১৪ সদস্য         ১২ অগস্ট আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         রোনালদোর জোড়া গোলেও বেজে গেলো জুভেন্টাসের বিদায়ঘণ্টা         বিধ্বস্ত বিমানের ককপিটে ছিলেন স্বর্ণ পদক পাওয়া পাইলট         লাদাখে নতুন করে ভারত-চীনের উত্তেজনা         নড়াইলে মাশরাফির পিতা-মাতাসহ ২১ জনের করোনা শনাক্ত         গত ১৭ বছরের মধ্যে ব্রিটেনের তাপমাত্রা সর্বোচ্চ         চীন-আমেরিকা যুদ্ধ এখন আর অসম্ভব বিষয় নয় ॥ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি টিকটকের         করোনা মোকাবিলায় আদর্শ নিউজিল্যান্ড-ডেনমার্ক-উগান্ডা         বৈরুতে যেভাবে পৌঁছায় ভয়াবহ বিস্ফোরকের চালান        
//--BID Records