বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মালিবাগে সড়ক আটকে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

মালিবাগে সড়ক আটকে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

অনলাইন রিপোর্টার ॥ বকেয়া বেতনের দাবিতে আজ বৃহস্পতিবার রাজধানীর রামপুরা-মালিবাগে সোয়া এক ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে একটি পোশাক কারখানার শ্রমিকরা।

‘এয়ার ফ্যাশন’ নামের ওই কারথানার শ্রমিকদের বিক্ষোভের কারণে বৃহস্পতিবার সকাল দশটা থেকে সোয়া ১১টা পর্যন্ত শহীদ মুক্তিযোদ্ধা ফারুক ইকবাল ও তসলিম সড়কে (ডিআইটি রোড) যানবাহন চলাচল বন্ধ রয়েছে বলে ট্রাফিক পুলিশের পরিদর্শক মশিউর রহমান জানান।

তিনি জানান, ওই গার্মেন্টের শ্রমিকরা সকালে বকেয়া বেতনের দাবিতে রাস্তায় নেমে আসে এবং আবুল হোটেলের সামনের সড়কে অবস্থান নেয়। তাদের অবরোধের কারণে ওই সড়কের দুই পাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

দিনের শুরুতে ঢাকার গুরুত্বপূর্ণ ওই সড়ক বন্ধ থাকায় সৃষ্টি হয়েছে ব্যাপক যানজট। কর্মস্থলে যাওয়ার পথে ভোগান্তিতে পড়তে হয়েছে মানুষকে। মূল সড়কে গাড়ি চলতে না পারায় চাপ পড়েছে আশপাশের অন্যান্য সড়কে।

দুই শতাধিক শ্রমিক সেখানে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করে জানিয়ে ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা বলেন, “আমরা শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দিলে বেলা সোয়া ১১টার দিকে আবার যানচলাচল শুরু হয়।“

বিক্ষোভে থাকা একজন শ্রমিক জানান, তাদের তিন মাসের বেতন বকেয়া পড়েছে। মালিকপক্ষ বার বার আশ্বাস দিয়েও টাকা পরিশোধ না করায় তারা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।

শীর্ষ সংবাদ:
পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র        
//--BID Records