শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন প্লাস্টিক ব্যবহার করবে না ইউনিলিভার

অর্থনৈতিক রিপোর্টার ॥ নতুন করে আর প্লাস্টিক ব্যবহার করবে না ইউনিলিভার। জেনারেশন জেড নামে একটি সংগঠনের আবেদনের পরিপ্রেক্ষিতে এ পরিকল্পনা করে বহুজাতিক প্রতিষ্ঠানটি। প্রধান নির্বাহী অ্যালান জোপ জানান, আগামী ৫ বছরের মধ্যে নতুন প্লাস্টিক সংযুক্ত না হলেও বর্তমানে ইউনিলিভারের পণ্যে ব্যবহার হওয়া প্লাস্টিক পুনঃব্যবহার করা হবে। একই সাথে প্লাস্টিকের বিকল্প পণ্য সন্ধানের প্রতিশ্রুতি দেন তিনি।

২০৩০ সালের মধ্যে প্লাস্টিকের ব্যবহার শূন্যে নামানোর লক্ষ্য নির্ধারণ করেছে ইউনিলিভার। বর্তমানে উৎপাদিত পণ্য বাজারজাতকরণে জন্য ৭ লাখ টনের বেশি প্লাস্টিক ব্যবহার করে প্রতিষ্ঠানটি। ইউনিলিভারের প্লাস্টিক বন্ধের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে একই ধরনের উদ্যোগ নেয়ার প্রতিশ্রুতি দিয়েছে নেসলে।

দিল্লী ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ারে বঙ্গবন্ধুর ছবি সংবলিত পণ্য প্রদর্শিত হবে

অর্থনৈতিক রিপোর্টার ॥ আগামী ১১ থেকে ১৩ অক্টোবর ভারতের রাজধানী নয়াদিল্লীতে ইন্ডিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেটিভ ট্রেড ফেয়ার অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিনিধিসহ ১৬ দেশের সমবায় প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

বাংলাদেশ প্রতিনিধি দলের অন্যতম সদস্য হিসেবে বাংলাদেশ কম্যুনিকেশন স্যাটেলাইট কোম্পানির পরিচালক ও মুক্তিযোদ্ধা কো-অপারেটিভ সোসাইটির চেয়ারম্যান ড. এস এম জাহাঙ্গীর আলম এই ট্রেড ফেয়ারে যোগ দিচ্ছেন। এ উদ্দেশ্যে তিনি আজ ১০ অক্টোবর ঢাকা ত্যাগ করবেন। কো-অপারেটিভ ট্রেড ফেয়ারে ড. জাহাঙ্গীর আলম মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে শতবর্ষে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ উপলক্ষে বাংলাদেশের নির্ধারিত স্টলে ‘বঙ্গবন্ধুর প্রচ্ছদ সংবলিত মাফলার, টিশার্টসহ’ অন্যান্য পণ্য সামগ্রী উপস্থাপন করবেন।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records