রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন প্লাস্টিক ব্যবহার করবে না ইউনিলিভার

অর্থনৈতিক রিপোর্টার ॥ নতুন করে আর প্লাস্টিক ব্যবহার করবে না ইউনিলিভার। জেনারেশন জেড নামে একটি সংগঠনের আবেদনের পরিপ্রেক্ষিতে এ পরিকল্পনা করে বহুজাতিক প্রতিষ্ঠানটি। প্রধান নির্বাহী অ্যালান জোপ জানান, আগামী ৫ বছরের মধ্যে নতুন প্লাস্টিক সংযুক্ত না হলেও বর্তমানে ইউনিলিভারের পণ্যে ব্যবহার হওয়া প্লাস্টিক পুনঃব্যবহার করা হবে। একই সাথে প্লাস্টিকের বিকল্প পণ্য সন্ধানের প্রতিশ্রুতি দেন তিনি।

২০৩০ সালের মধ্যে প্লাস্টিকের ব্যবহার শূন্যে নামানোর লক্ষ্য নির্ধারণ করেছে ইউনিলিভার। বর্তমানে উৎপাদিত পণ্য বাজারজাতকরণে জন্য ৭ লাখ টনের বেশি প্লাস্টিক ব্যবহার করে প্রতিষ্ঠানটি। ইউনিলিভারের প্লাস্টিক বন্ধের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে একই ধরনের উদ্যোগ নেয়ার প্রতিশ্রুতি দিয়েছে নেসলে।

দিল্লী ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ারে বঙ্গবন্ধুর ছবি সংবলিত পণ্য প্রদর্শিত হবে

অর্থনৈতিক রিপোর্টার ॥ আগামী ১১ থেকে ১৩ অক্টোবর ভারতের রাজধানী নয়াদিল্লীতে ইন্ডিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেটিভ ট্রেড ফেয়ার অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিনিধিসহ ১৬ দেশের সমবায় প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

বাংলাদেশ প্রতিনিধি দলের অন্যতম সদস্য হিসেবে বাংলাদেশ কম্যুনিকেশন স্যাটেলাইট কোম্পানির পরিচালক ও মুক্তিযোদ্ধা কো-অপারেটিভ সোসাইটির চেয়ারম্যান ড. এস এম জাহাঙ্গীর আলম এই ট্রেড ফেয়ারে যোগ দিচ্ছেন। এ উদ্দেশ্যে তিনি আজ ১০ অক্টোবর ঢাকা ত্যাগ করবেন। কো-অপারেটিভ ট্রেড ফেয়ারে ড. জাহাঙ্গীর আলম মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে শতবর্ষে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ উপলক্ষে বাংলাদেশের নির্ধারিত স্টলে ‘বঙ্গবন্ধুর প্রচ্ছদ সংবলিত মাফলার, টিশার্টসহ’ অন্যান্য পণ্য সামগ্রী উপস্থাপন করবেন।

শীর্ষ সংবাদ:
বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন         অনলাইনে যোগদান করবেন পদোন্নতি পাওয়া যুগ্ম সচিবরা         রবিবার থেকে রাজধানীতে জোন ভিত্তিক লকডাউন         সোমবার লালা সংগ্রহের ডিভাইস জমা দেবে গণস্বাস্থ্য         করোনা সংকটে এখনো কিছু মানুষ সমালোচনায় ব্যস্ত : তথ্যমন্ত্রী        
//--BID Records