রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক অর্থপাচারকারীর রেমিটেন্স পদক ফিরিয়ে নিল কেন্দ্রীয় ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার ॥ জনতা ব্যাংকের মাধ্যমে প্রবাসী আয় আনা শাহজাহান বাবলুকে দেয়া রেমিটেন্স পদক ফিরিয়ে নিল বাংলাদেশ ব্যাংক। বুধবার বিকেলে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) কাছে পাঠানো এক চিঠিতে তাকে দেয়া পদক ফিরিয়ে দেয়ার কথা জানানো হয়েছে।

চিঠিতে দ্রুততম সময়ে শাহজাহান বাবলুকে দেয়া ক্রেস্ট, সার্টিফিকেট ও স্মারক মুদ্রা দিতে জনতা ব্যাংককে নির্দেশনা দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র আনোয়ারুল ইসলাম জনকণ্ঠকে বলেন, ‘পদক দেয়ার পর তার ঋণ খেলাপী হওয়ার তথ্য পাওয়া যায়। এ কারণে পদক ফিরিয়ে দিতে নির্দেশনা দেয়া হয়েছে।’

জানা গেছে, শাহজাহান বাবলু বাংলাদেশ কমার্স ব্যাংকের শীর্ষ ঋণ খেলাপী। তার কাছে ব্যাংকের পাওনা ১৮৪ কোটি টাকা। তিনি কমার্স ব্যাংকের মাধ্যমে টাকা পাচার করেছেন। আর দেশে টাকা এনেছেন জনতা ব্যাংকের মাধ্যমে।

জনতা ব্যাংকের মাধ্যমে প্রবাসী আয় আনায় গত সোমবার তাকে রেমিটেন্স পদক দেয় বাংলাদেশ ব্যাংক। বৈধ পথে প্রবাসী আয় (রেমিটেন্স) পাঠানোয় সেদিন ৩৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করে বাংলাদেশ ব্যাংক। পাঁচ ক্যাটাগরিতে দেয়া হয় এ পুরস্কার। প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

শীর্ষ সংবাদ:
বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন         অনলাইনে যোগদান করবেন পদোন্নতি পাওয়া যুগ্ম সচিবরা         রবিবার থেকে রাজধানীতে জোন ভিত্তিক লকডাউন         সোমবার লালা সংগ্রহের ডিভাইস জমা দেবে গণস্বাস্থ্য         করোনা সংকটে এখনো কিছু মানুষ সমালোচনায় ব্যস্ত : তথ্যমন্ত্রী        
//--BID Records