বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধুর কোন কাজই অসমাপ্ত থাকবে না ॥ মতিয়া চৌধুরী

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৫ অক্টোবর ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাত দিয়ে বলেছেন, বঙ্গবন্ধুর একটি কাজও অসমাপ্ত থাকবে না। মৃত্যু সবার জীবনে আসবে। আল্লাহর রহমতে আমার কপালে যা লেখা আছে তো আছেই।

আমি বেঁচে থাকতে কেউ আমাকে ফেরাতে পারবে না। তিনি চলমান অভিযান ও দুর্নীতিবাজদের প্রসঙ্গ উল্লেখ না করে বলেন, কিছু লোক হিতাহিত জ্ঞানশূন্য। এরা কেন অশুভ চেষ্টা করে। এরা মানবকল্যাণ চায় না। এরা ভাড়া খাটে, এরা ভাড়া খাটা লোক। ভাড়া খাটা লোক দিয়ে রাজনীতি বা নেতৃত্ব হয় না, মানবকল্যাণও হয় না। তিনি শনিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় হিন্দু ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা পালন উপলক্ষে স্থানীয় গোপাল জিউর মন্দিরে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শারদীয় শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা জানি বঙ্গবন্ধুর সেই টুঙ্গিপাড়ায় ৮৬ কেজি গ্রেনেড বোমা পুঁতে রাখার কথা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর ২৯ বার জীবননাশের হামলার চেষ্টা করা হয়েছে। কিন্তু আল্লাহর ইচ্ছায় ও রহমতে অলৌকিকভাবে তিনি বেঁচে যান। আল্লাহই তাকে রক্ষা করেন। তাই শেখ হাসিনার ইচ্ছা, তার পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ তিনি সমাপ্ত করবেন। বঙ্গবন্ধুর কোন কাজই অসমাপ্ত থাকবে না। মতিয়া চৌধুরী বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার এক অনন্য উদাহরণ।

দেবী দুর্গার মর্ত্যে আগমনে দুর্গতি দূর হয়ে অসুর বিনাস হয়ে দেশটা সুন্দর হোক। সবাই আমরা সম্প্রীতি নিয়ে থাকি। পরে তিনি উপজেলার বিভিন্ন পূজা ম-প পরিদর্শন করেন। ওইসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুর রহমান, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল হালিম উকিল, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াজকুরুনী, হাজী মোশারফ হোসেন ও যোগেন চন্দ্র রায়সহ অন্য নেতৃবৃন্দ। এর আগে বিকেলে মতিয়া চৌধুরী নকলা উপজেলার মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে লোহার বেঞ্চ বিতরণ করেন। এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষা ছাড়া কোন দেশ এগিয়ে যেতে পারে না।

একমাত্র সুশিক্ষার মাধ্যমেই উন্নত জাতি, উন্নত দেশ এবং উন্নত বিশ্ব গড়া সম্ভব। তিনি বলেন, শিক্ষকরা আদর্শচ্যুত হলে তাদের প্রতি শিক্ষার্থীদের বিশ্বাস, ভক্তি থাকবে না। সুতরাং শিক্ষকদের অবশ্যই সৎ, চরিত্রবান ও নিষ্ঠাবান হতে হবে।

মতিয়া চৌধুরী বলেন, আমরা যদি গ্রামের স্কুলগুলোর মানোন্নয়ন করি, শহরের সকল সুযোগ-সুবিধা গ্রামের স্কুলগুলোতে নিয়ে আসি তাহলে গ্রামের ছেলেমেয়েরা আর শহরে পড়াশোনা করতে যাবে না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         গোল্ড ব্যাংকের পরিকল্পনা আইকনিক : বাণিজ্যমন্ত্রী         বছিলায় ড্রেনে নেমে মেয়র আতিক ভাইরাল         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের         ফ্লোরিডা উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯         পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         গন্তব্যস্থলে পৌঁছালো জেমস ওয়েব টেলিস্কোপ         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’         ইসি গঠনের বিলের প্রতিবেদন সংসদে         ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল         ফের আসছে শৈত্যপ্রবাহ