সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফরিদপুরে তাস খেলা নিয়ে খুনের ঘটনায় পাঁচজনের ফাঁসির আদেশ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৯ সেপ্টেম্বর ॥ ফরিদপুরে জাহিদুল খাঁ হত্যা মামলায় পাঁচ জনের ফাঁসির আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। রবিবার বেলা পৌনে তিনটার দিকে আদালতের হাকিম মোঃ সেলিম মিয়া এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে আদালত প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। জরিমানার টাকা প্রত্যেক আসামিকে অবশ্যই শোধ করতে হবে। রায় ঘোষণার সময় মৃত্যুদ-প্রাপ্ত পাঁচ আসামির মধ্যে চার জন আদালতে উপস্থিত ছিলেন। এরা হলেন ফরিদপুর সদর উপজেলার ধুলদী রাজাপুর গ্রামের কামাল শেখের ছেলে সাইফুল শেখ (২৭), কিতাব আলির ছেলে হাসেম শেখ (৩৫), শোভা খাঁর ছেলে জাহিদ খাঁ (২৮) ও মৃত আলিম বেপারির ছেলে জুয়েল বেপারি (৩২)। এই আসামিরা আগে থেকে জামিনে ছিলেন। গতকাল রবিবার রায়ের দিন আদালতে হাজির হন। তবে মৃত্যুদ-প্রাপ্ত ফরিদপুর সদর উপজেলার ধুলদী রাজাপুর গ্রামের ইসমাইল শেখের ছেলে আকাশ শেখ (১৮) মামলার শুরুতে গ্রেফতার হলেও পরে জামিনে গিয়ে আত্মগোপন করেন। গতকাল পর্যন্ত তিনি পলাতকই রয়েছেন।

মৃত্যুদ-প্রাপ্ত আসামিরা হলেন একই গ্রামের কামাল শেখের ছেলে সাইফুল শেখ (২৭), কিতাব আলির ছেলে হাসেম শেখ (৩৫), শোভা খাঁর ছেলে জাহিদ খাঁ (২৮) ও মৃত আলিম বেপারির ছেলে জুয়েল বেপারি (৩২)।

২০১৪ সালের ২১ ডিসেম্বর রাতে ফরিদপুর সদরের কৃষ্ণনগর ইউনিয়নের পশ্চিম গঙ্গাবর্দী গ্রামের তাস খেলায় জয়-পরাজয়কে কেন্দ্র করে আসামিরা জাহিদুলকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় ২৩ ডিসেম্বর জাহিদুলের স্ত্রী জিয়াসমিন বেগম বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন।

আদালতের নথি থেকে জানা যায়, ফরিদপুর কোতোয়ালি উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের পশ্চিম গঙ্গাবর্দী গ্রামের জাহিদুল খাঁ ২০১৪ সালের ২১ ডিসেম্বর ধুলদী রাজাপুর গ্রামের ইসমাইল শেখের বাড়িতে গিয়ে সহযোগীদের সঙ্গে তাস খেলা শুরু করেন। খেলায় জয়-পরাজয়কে কেন্দ্র করে নিজেদের মধ্যে কোন্দল শুরু হলে ওই ৫ জন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জাহিদুলকে আহত কওে ফেলে রেখে যায়। পরদিন দুপুরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী জিয়াসমিন বাদী হয়ে ২৩ ডিসেম্বর কোতোয়ালি থানায় ওই ৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন।

শীর্ষ সংবাদ:
সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‌্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর