শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে উদ্বোধনের আগেই সেতুর এপ্রোচ ভেঙ্গে গেছে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরে সওজ প্রকল্পের আওতায় নির্মাণাধীন শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কের হরপাড়া জামে মসজিদ সংলগ্ন খালের ওপর নির্মাণ করা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করার আগেই দুই পাশের এপ্রোচ ভেঙ্গে পড়েছে। এছাড়াও সেতুর দুই পাড়ের রাস্তার ড্রেনও বেহাল। কাজে অনিয়মের কারণেই অবস্থা বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। হরপাড়া খালের ওপরসহ উপজেলায় ৩টি সেতু নির্মাণে প্রায় ২৭ কোটি টাকার টেন্ডার পায় এইচ বি এস প্রাঃ লিঃ। এর আগে গত ২১ সেপ্টেম্বর শ্রীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু তার ফেসবুক পেজ থেকে হরপাড়া এপ্রোচ ও রাস্তার ভাঙাচুরা কয়েকটি ছবি পোস্ট করে ঠিকাদারের উদ্দেশে লিখেন কাজ হয়েছে ৩ মাসও হয়নি এর মধ্যেই সব ভেঙ্গে যাচ্ছে! এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, প্রায় ২৫০ ফুট দীর্ঘ হরপাড়া খালের ওপর মূল সেতুর কাজ শেষ। যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। ব্রিজের পূর্ব ও পশ্চিম পাশের বিভিন্নস্থানে এপ্রোচ কাঠামোতে বড় বড় ফাটল। অনেকাংশে ঢালাইয়ের নিচ থেকে মাটি সরে গিয়ে (এপ্রোচ) ভেঙ্গে খাল ও বিভিন্ন দোকান ঘরের নিচে চলে গেছে। পূর্বদিকের বাম পাশে সেতুর গোড়ায় ধসে যাওয়া স্থানে বালুর স্তুূপ ও বস্তা দিয়ে ডেকে রাখা হয়েছে। সেতুর দুই পাড়ের রাস্তা ভেঙ্গে পানি নিষ্কাষনের কয়েকটি ড্রেন বেহাল হয়ে পড়েছে। এখানেও বালুর বস্তা দিয়ে রাখা হয়েছে। সেতুর পানি নিষ্কাষনের জন্য ড্রেন ব্যবস্থা এখন কোনও কাজে আসছে না। এতে করে অতি বৃষ্টির পানি বাধাগ্রস্ত হয়ে রাস্তার পাড় ভেঙ্গে যাচ্ছে।

স্থানীয়রা বলেন, প্রায় ২-৩ মাস হবে সেতুর কাজ শেষ হয়েছে। এখন আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। অথচ সেতুর এপ্রোচ এখনই ভেঙ্গে পড়ছে। ঠিকাদার যদি সঠিক নিয়মে কাজ করত তাহলে এভাবে ভেঙ্গে পড়ত না বলে জানান তারা।

এইচ বি এস প্রাঃ লিঃ ঠিকাদারি প্রতিষ্ঠানের সাব কন্টাক্টর মোঃ সাজ্জাদুল ইসলাম লিমনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এক বছরের মধ্যে কাজ করার সুযোগ রয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বললে রিপারিং কাজ করব। মুন্সীগঞ্জের সওজ শ্রীনগর উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ সৈয়দ আলমের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এখানে নতুন এসেছি। বিষয়টি আমি অবগত নই। আমি এখনই খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নিচ্ছি।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২