মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে উদ্বোধনের আগেই সেতুর এপ্রোচ ভেঙ্গে গেছে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরে সওজ প্রকল্পের আওতায় নির্মাণাধীন শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কের হরপাড়া জামে মসজিদ সংলগ্ন খালের ওপর নির্মাণ করা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করার আগেই দুই পাশের এপ্রোচ ভেঙ্গে পড়েছে। এছাড়াও সেতুর দুই পাড়ের রাস্তার ড্রেনও বেহাল। কাজে অনিয়মের কারণেই অবস্থা বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। হরপাড়া খালের ওপরসহ উপজেলায় ৩টি সেতু নির্মাণে প্রায় ২৭ কোটি টাকার টেন্ডার পায় এইচ বি এস প্রাঃ লিঃ। এর আগে গত ২১ সেপ্টেম্বর শ্রীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু তার ফেসবুক পেজ থেকে হরপাড়া এপ্রোচ ও রাস্তার ভাঙাচুরা কয়েকটি ছবি পোস্ট করে ঠিকাদারের উদ্দেশে লিখেন কাজ হয়েছে ৩ মাসও হয়নি এর মধ্যেই সব ভেঙ্গে যাচ্ছে! এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, প্রায় ২৫০ ফুট দীর্ঘ হরপাড়া খালের ওপর মূল সেতুর কাজ শেষ। যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। ব্রিজের পূর্ব ও পশ্চিম পাশের বিভিন্নস্থানে এপ্রোচ কাঠামোতে বড় বড় ফাটল। অনেকাংশে ঢালাইয়ের নিচ থেকে মাটি সরে গিয়ে (এপ্রোচ) ভেঙ্গে খাল ও বিভিন্ন দোকান ঘরের নিচে চলে গেছে। পূর্বদিকের বাম পাশে সেতুর গোড়ায় ধসে যাওয়া স্থানে বালুর স্তুূপ ও বস্তা দিয়ে ডেকে রাখা হয়েছে। সেতুর দুই পাড়ের রাস্তা ভেঙ্গে পানি নিষ্কাষনের কয়েকটি ড্রেন বেহাল হয়ে পড়েছে। এখানেও বালুর বস্তা দিয়ে রাখা হয়েছে। সেতুর পানি নিষ্কাষনের জন্য ড্রেন ব্যবস্থা এখন কোনও কাজে আসছে না। এতে করে অতি বৃষ্টির পানি বাধাগ্রস্ত হয়ে রাস্তার পাড় ভেঙ্গে যাচ্ছে।

স্থানীয়রা বলেন, প্রায় ২-৩ মাস হবে সেতুর কাজ শেষ হয়েছে। এখন আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। অথচ সেতুর এপ্রোচ এখনই ভেঙ্গে পড়ছে। ঠিকাদার যদি সঠিক নিয়মে কাজ করত তাহলে এভাবে ভেঙ্গে পড়ত না বলে জানান তারা।

এইচ বি এস প্রাঃ লিঃ ঠিকাদারি প্রতিষ্ঠানের সাব কন্টাক্টর মোঃ সাজ্জাদুল ইসলাম লিমনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এক বছরের মধ্যে কাজ করার সুযোগ রয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বললে রিপারিং কাজ করব। মুন্সীগঞ্জের সওজ শ্রীনগর উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ সৈয়দ আলমের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এখানে নতুন এসেছি। বিষয়টি আমি অবগত নই। আমি এখনই খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নিচ্ছি।

শীর্ষ সংবাদ:
‘লম্পটদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর পদক্ষেপ অব্যাহত থাকুক’         আজ নালিতাবাড়ী পাক হানাদার মুক্ত দিবস         বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে ॥ স্পিকার         ভারতের জয়পুরে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্ত         ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা         বৃষ্টি থেমেছে, মিরপুর টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর সম্ভাবনা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ২৮০ জন         শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে