সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওয়াপাড়া জুট মিলের জমে থাকা বর্জ্যে জন্ম নিচ্ছে মশা

নওয়াপাড়া জুট মিলের জমে থাকা বর্জ্যে জন্ম নিচ্ছে মশা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের অভয়নগর উপজেলার মশরহাটী গ্রামে নওয়াপাড়া জুট মিলের জমে থাকা বর্জ্য থেকে মশা জন্ম নিচ্ছে বলে অভিযোগ করছেন এলাকাবাসী। মিলের অফিস, আবাসিক ও অনাবাসিক এলাকার সকল বর্জ্য পাইপ লাইনের মাধ্যমে ফেলা হচ্ছে রেলওয়ের জমিতে। ডেঙ্গুসহ বিভিন্ন মশাবাহী রোগে আক্রান্ত হওয়ার আতঙ্কে রয়েছেন এলাকাবাসী।

নওয়াপাড়া জুট মিলে গিয়ে দেখা যায়, মিলের প্রধান ফটকের পাশে সীমানা প্রাচীরের সামনে রেল লাইন সংলগ্ন সরকারি জমির কয়েকটি স্থানে বিপুল পরিমান বর্জ্য জমে আছে। ঝোপঝাড়ে পরিপূর্ণ, যত্রতত্র ময়লা-আবর্জনার মধ্যে জমে থাকা দুর্গন্ধযুক্ত বর্জ্যে প্রচুর মশা ও ক্ষতিকর জীবানুও রয়েছে। বর্জ্যরে পাশে স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগ, যুবলীগ ও শ্রমিকলীগের কার্যালয় রয়েছে। অপর পাশে রয়েছে শতশত বস্তি ঘর। বর্তমানে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ। সেই আতঙ্কে রয়েছি বস্তির অনেকে। বর্জ্য ও দুর্গন্ধ থেকে মুক্তি কামনা করেন তারা।

এ ব্যাপারে নওয়াপাড়া জুট মিলের ম্যানেজার এডমিন মোহাম্মদ শাহীনের মুঠোফোনে কথা হলে তিনি বলেন, রেলওয়ের জমি জুট মিল লিজ নিয়ে রেখেছে। ময়লা, আবর্জনা ও বর্জ্যরে বিষয় স্বীকার করে বলেন, বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাবেন এবং দ্রত সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহন করবেন। দীর্ঘদিন যাবৎ জমে থাকা বর্জ্য থেকে বিভিন্ন প্রজাতির মশার জন্ম নিচ্ছে এমন অভিযোগের বিষয়টি তিনি এড়িয়ে যান।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস