শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধামইরহাট থেকে জয়পুরহাট সড়ক যেন মরণফাঁদ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৩ সেপ্টেম্বর ॥ ধামইরহাট-জয়পুরহাট আঞ্চলিক মহাসড়কটি দীর্ঘদিন সংস্কারের অভাবে বড় বড় গর্তগুলো যেন মরণফাঁদে পরিণত হয়েছে। যত্রতত্র খানাখন্দে ভরা রাস্তায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণকে। আঞ্চলিক এই মহাসড়কে চলাচলকারী যানবাহন ও জনসাধারণকে ঝুঁকি নিয়ে চলাচল করতে হয় প্রতিনিয়ত। ধামইরহাট থেকে জয়পুরহাট যাবার এই আঞ্চলিক মহাসড়কটি সীমান্তবর্তী সড়ক হওয়ায় রাস্তাটি চলাচলের ক্ষেত্রে বেশ গুরুত্বপূর্ণ হলেও সংস্কারের অভাবে কমছে না ভোগান্তি। মহাসড়কটি ধামইরহাট বাজার সোনালী ব্যাংক থেকে শুরু করে হরিতকীডাঙ্গা, শল্পীবাজার, নানাইচ মোড় এবং মঙ্গলবাড়ি বাজারের সামনে পর্যন্ত বেশ কিছু জায়গায় পিচ এবং খোয়া, বালি উঠে গিয়ে অসংখ্য ছোট, বড় গর্তের সৃষ্টি হয়েছে। এমনকি দীর্ঘ সময় সংস্কার না হওয়ায় রাস্তার এক পাশ নিচু হয়ে তলিয়ে যাওয়ায় যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। এলাকাবাসী এমন দুর্ঘটনার হাত থেকে রক্ষার্থে দ্রুত এই গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়কটি সংস্কারের দাবি জানান।

এ বিষয়ে ধামইরহাট উপজেলার কয়েকজন ব্যবসায়ী ও সরকারী এম এম ডিগ্রী কলেজের প্রাক্তন অধ্যক্ষ শহীদুল ইসলাম জানান, জনগণের ভোগান্তি লাঘব করতে রাস্তাটি সংস্কার অতীব জরুরী। ব্যবসার ক্ষেত্রে দেশের প্রায় বিভিন্ন স্থান থেকে মালামাল আনানেয়া করেন ধামইরহাটের ব্যবসায়ীরা। সড়কের এমন বেহাল দশার কারণে ব্যবসায়ীদের গাড়ি ভাড়াও গুনতে হয় কয়েকগুণ বেশি।

শীর্ষ সংবাদ:
অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         ২০২১ হবে আরও বেশি চ্যালেঞ্জিং হবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         আইনের বাইরে এ শহরে কিছু করতে পারবেন না ॥ মেয়র আতিক         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         মোদীর মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন অকালি দলের নেত্রী হরসিমরত কউর         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         এবার নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন নেতানিয়াহু         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন         বনানীতে আবাসিক ফ্লাটে অগ্নিকাণ্ড         ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না ॥ রাশিয়া