বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাতিসংঘে নতুন স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা

জনকণ্ঠ ডেস্ক ॥ জাপানে নিয়োজিত রাষ্ট্রদূত রাবাব ফাতিমাকে নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি নিয়োগ করছে সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার এই তথ্য জানিয়েছে। রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত হবেন রাবাব ফাতিমা। আগামী ডিসেম্বরে পররাষ্ট্র সচিব মোঃ শহীদুল হকের বর্ধিত মেয়াদ শেষে মাসুদ বিন মোমেন এই দায়িত্বে আসবেন বলে সংশ্লিষ্ট সূত্র থেকে ইঙ্গিত দেয়া হয়েছে। খবর বিডিনিউজের।

বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা রাবাব ফাতিমা এর আগে নিউইয়র্ক, জেনেভা, কলকাতা ও বেজিংয়ে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। জাতিসংঘ সদর দফতরে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন তিনি। রাষ্ট্রদূত রাবাব ফাতিমা লিয়েনে দুটি আন্তর্জাতিক সংস্থায় কাজ করেছেন। ২০০৬-২০০৭ মেয়াদে লন্ডনে কমনওয়েলথ সচিবালয়ে মানবাধিকার বিষয়ক প্রধান ছিলেন তিনি। এরপর ২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত আন্তর্জাতিক অভিবাসন সংস্থা-আইওএমে (ঢাকা ও ব্যাঙ্ককে) কাজ করেছেন তিনি। যুক্তরাষ্ট্রের টুফটস বিশ্ববিদ্যালয়ের ফ্লেচার স্কুল অব ল এ্যান্ড ডিপ্লোম্যাসি থেকে আন্তর্জাতিক সম্পর্কে স্নাতকোত্তর করেছেন রাবাব ফাতিমা। তার স্বামী কাজী ইমতিয়াজ হোসেনও কূটনীতিক, বর্তমানে ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত। তাদের একটি মেয়ে রয়েছে।

শীর্ষ সংবাদ:
‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক         দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিসের নবনিযুক্ত মহাপরিচালক         আপনারা যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না ॥ জাফর ইকবাল         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         দেশের অন্তত: ৩০ শতাংশ মানুষ ভুগছে থাইরয়েডে         ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার পাচ্ছে ৫ লাখ ডলার         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         টাকা আত্মসাতের দায়ে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত