শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগামী ২৪ ঘণ্টায় পেঁয়াজের দাম কমে যাবে

আগামী ২৪ ঘণ্টায় পেঁয়াজের দাম কমে যাবে

অনলাইন রিপোর্টার ॥ যে পরিমাণ পেঁয়াজ মজুত ও আমদানি করা হচ্ছে তাতে আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের বাজারে দাম কমে যাবে। এনিয়ে আতঙ্কের কোনও কারণ নেই। বললেন ট্যারিফ কমিশনের সদস্য শাহ মো. আবু রায়হান আলবিরুনী।

আজ মঙ্গলবার সচিবালয়ে পেঁয়াজের দাম নিয়ে অংশীজনের সঙ্গে সভা শেষে ট্যারিফ কমিশন সদস্য এ কথা বলেন। এ সময় বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিনের উপস্থিত ছিলেন।

এদিকে পেঁয়াজের দামের লাগাম টেনে ধরতে পারছে না কেউ। হুঁ হুঁ বেড়েই চলছে। হিলি স্থলবন্দরে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৪৮ টাকা। গতকাল সোমবারও যেটি ছিল ৪০ থেকে ৪৫ টাকা। হিলি কাস্টমস জানায়, চলতি সপ্তাহের ৪ কর্মদিবসে ৫০ ট্রাকে ১ হাজার ১শ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

দাম কমার বিষয়ে ব্যবসায়ীরা জানান, ভারত সরকারের নির্ধারণ করা নতুন শুল্ক কর ৮শ ৫২ মার্কিন ডলার প্রত্যাহার করলে পেয়াঁজের আমদানি বাড়বে। সঙ্গে দামও কমবে। ৪৫ টাকার পেঁয়াজ ঢাকার পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৫ টাকায়, খুচরা বাজারে গিয়ে যা ঠেকছে ৬০-৬৫ তে। দেশি পেঁয়াজের ঝাঁঝ আরও বেশি।

পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ৬৬ থেকে ৭০ টাকা, খুচরা বাজারে যা উঠছে ৮০ টাকা পর্যন্ত। দাম নিয়ন্ত্রণে টিসিবি রাজধানীর বিভিন্ন জায়গায় দেশি পেঁয়াজ বিক্রি করছে। দাম নির্ধারণ করা হয়েছে ৪৫ টাকা।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records