মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফরিদপুরে খেলার মাঠে অস্ত্রধারীদের হামলা, শিক্ষকসহ সাতজনকে কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৫ সেপ্টেম্বর ॥ ফরিদপুরে খেলার মাঠে হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীরা দেশীয় অস্ত্র দিয়ে শিক্ষক ও ছয় শিক্ষার্থীকে কুপিয়ে জখম করেছে। রবিবার বেলা ১১টার দিকে ফরিদপুর জিলা স্কুলের মাঠে এ ঘটনা ঘটে। অস্ত্রধারীদের হামলায় রামদায়ের কোপে আহত শিক্ষক নগরকান্দা উপজেলার এম এন একাডেমির ক্রীড়া বিষয়ক শিক্ষক আবু ইউনুস মিয়া (৩৯)। আহত শিক্ষার্থীরা হলো পারভেজ, আরাফাত, নাদিম, সাহেব, আল হামজা ও বিধান। এরা সকলে ওই বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী এবং ওই বিদ্যালয়ের ফুটবল দলের সদস্য। ফরিদপুর জিলা স্কুলের মাঠে ‘৪৮তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা’- উপজেলা পর্যায়ের খেলা চলছে। শনিবার ওই মাঠে নগরকান্দা ও ফরিদপুর সদরের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। নগরকান্দার এমএন একাডেমির কাছে ফরিদপুর সদরের ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয় ফুটবল দল ১-০ গোলে হেরে যায়। রবিবার নগরকান্দার সঙ্গে সদরপুর উপজেলার খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে এ খেলা শুরু হওয়ার আগে বেলা ১১টার দিকে নগরকান্দা উপজেলা দলের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, নগরকান্দা ফুটবল দলের সদস্যরা তখন মাঠের পূর্বপাশে পোশাক পরিবর্তন করে ওয়ার্ম আপ করছিলেন। এই সময় রামদা, লোহার রডসহ বিভিন্ন দেশীয় ধারালো অস্ত্র নিয়ে অতর্কিতে নগরকান্দা ফুটবল দলের ওপর হামলা চালায়। এ হামলায় নগরকান্দা দলের ক্রীড়া শিক্ষক ও ছয় শিক্ষার্থী খেলোয়াড় আহত হয়। আহতদের দ্রুত ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। বর্তমানে শিক্ষকসহ আহত শিক্ষার্থীরা ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নগরকান্দা উপজেলার এম এন একাডেমির ক্রীড়া বিষয়ক শিক্ষক আবু ইউনুস মিয়া বলেন, শনিবার নগরকান্দার কাছে হেরে যায় ফরিদপুর সদরের ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয়। এই হার মানতে না পেরে প্রতিশোধ নেয়ার জন্য পরিকল্পিতভাবে ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এ হামলা করেছে। ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল কালাম জানান, যে সময়ে খেলার মাঠে হামলার ঘটনা ঘটেছে সেই সময়ে তিনি বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে পাঠদানে ব্যস্ত ছিলেন। তার বিদ্যালয়ের কোন শিক্ষার্থী এ হামলার সঙ্গে যদি জড়িত হয়ে থাকে তবে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ফরিদপুর জেলা শিক্ষা কর্মকর্তা পরিমল চন্দ্র মন্ডল বলেন, ইতোমধ্যে হামলাকারী হিসেবে ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয়ের চার শিক্ষার্থীকে শনাক্ত করা হয়েছে। ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে সে তালিকা পাঠিয়ে তাদের বিদ্যালয় থেকে বহিষ্কার করতে বলা হয়েছে। ফরিদপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) বিল্লাল হোসেন বলেন, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে পাইপের মাথায় চাইনিজ কুড়াল বাঁধা অবস্থায় একটি অস্ত্র জব্দ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         ৩০০ রান করে ইনিংস ঘোষণা করল পাকিস্তান         নাইকো দুর্নীতি ॥ খালেদার বিরুদ্ধে অভিযোগ শুনানি পেছাল         ক্যাটরিনার বিয়ের সঙ্গীতানুষ্ঠানে বাজানো হবেনা রণবীরের গান         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ         বৈঠকে বসেছেন দুই পররাষ্ট্র সচিব         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         বর্ণাঢ্য আয়োজনে শেরপুর মুক্ত দিবস পালিত         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি         ঢাকা ছেড়ে কোথায় পালালেন ডা. মুরাদ?         বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের মোটরসাইকেলে মুরাদ, ছবি ভাইরাল         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির উদগীরণে মৃতের সংখ্যা বেড়ে ২২         ‘লম্পটদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর পদক্ষেপ অব্যাহত থাকুক’         আজ নালিতাবাড়ী পাক হানাদার মুক্ত দিবস         বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে ॥ স্পিকার         ভারতের জয়পুরে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্ত         ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা         বৃষ্টি থেমেছে, মিরপুর টেস্টের চতুর্থ দিনের খেলা শুরুর সম্ভাবনা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ২৮০ জন