সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মীরসরাইয়ে ছাত্রলীগ নেতাসহ নিহত ২

  • সড়ক দুর্ঘটনা

নিজস্ব সংবাদদাতা, মীরসরাই, চট্টগ্রাম, ১১ সেপ্টেম্বর ॥ ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের মীরসরাইয়ের মিঠাছরা এলাকায় সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতাসহ নিহত হয়েছে দুইজন। মঙ্গলবার রাত ১০টায় মহাসড়কের জামালের দোকান এলাকায় চট্টগ্রামগামী একটি কাভার্ডভ্যান একটি যাত্রীবাহী লেগুনাকে চাপা দিলে এ হতাহতের ঘটনা ঘটে। নিহতরা হলেন মান্দারবাড়িয়া এলাকার দৌলত ভূঁইয়া বাড়ির ডিপটি মিয়ার পুত্র উপজেলা ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন মিলন (৩০) ও একই এলাকার কোম্পানি বাড়ির বাসিন্দা আলা উদ্দিন (৬০)। এ সময় আরও সাত যাত্রী আহত হয়।

সাতক্ষীরায় যুবলীগ কর্মী

স্টাফ রিপোর্টার সাতক্ষীরা থেকে জানান, মোটরসাইকেল ও ইঞ্জিনভ্যানের মুখোমুখি সংঘর্ষে যুবলীগ সদস্য মোস্তাফিজুর রহমান (২৪) ঘটনাস্থলে নিহত হয়েছেন। এ ঘটনায় মারাত্মক আহত হয়েছে দুইজন। নিহত মোস্তাফিজুর রহমান শ্যামনগর উপজেলার নুরনগর ইউনিয়নের সৈয়াদালীপুর গ্রামের আবু মুসার ছেলে। আহতরা হলেন সৈয়দপুর গ্রামের কাদের গাজীর ছেলে কবির ও মৃত আব্দুল গফুরের ছেলে হাফিজুর। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে যুবলীগের অনুষ্ঠান শেষে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে শ্যামনগর উপজেলার চালতেঘাটা ব্রিজ সংলগ্ন মূল সড়কে এ দুর্ঘটনা ঘটে।

বাগেরহাটে চালকসহ ৪

স্টাফ রিপোর্টার বাগেরহাট থেকে জানান, রামপাল তাপবিদ্যুত কেন্দ্র সড়কে পাথর বোঝাই ত্রাকের ধাক্কায় দাঁড়িয়ে থাকা ইটের ট্রাকের চালক-হেলপারসহ তিনজন নিহত হয়েছেন। এ সময় আরও একজন আহত হয়। মঙ্গলবার বিকেলে রামপাল তাপবিদ্যুত কেন্দ্র সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সাতক্ষীরা জেলার পাটকেলঘাটার নগরঘাটা গ্রামের ইসরাইল হোসেন আনসারীর ছেলে ট্রাকচালক ইয়াসিন হোসেন আনসারী (২৪), পিরোজপুর জেলার ভা-ারিয়া উপজেলার জুনিয়া গ্রামের নাসির হাওলাদারের ছেলে চালকের সহকারী ইকবাল হাওলাদার (১৮) এবং খুলনা জেলার কৈইয়া গ্রামের আশ্রাব আলীর ছেলে রাকিব হোসেন (২৫)।

অপরদিকে বুধবার দুপুরে মোটরসাইকেল ও বালি ভর্তি ট্রলির মুখোমুখি সংঘর্ষে মোহাম্মাদ সরদার নামে এক ছাত্র নিহত ও দুইজন গুরুতর আহত হয়েছে। মোল্লাহাট পানবাজারের নিকট হাইস্কুল রোডে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ উদয়পুর দৈবকান্দি এলাকার জাকির সরদারের ছেলে। এছাড়া আহত শিক্ষার্থী দুইজন হলো উদয়পুর গ্রামের জুবায়ের শিকদার ও কামার গ্রামের রাকিবুল ইসলাম বাপ্পি।

বগুড়ায় দুই অটোরিক্সা যাত্রী

স্টাফ রিপোর্টার বগুড়া অফিস থেকে জানান, মঙ্গলবার রাতে শাজাহানপুর উপজেলার গোহাইল এলাকায় সড়ক দুর্ঘটনায় মাদ্রাসা শিক্ষকসহ দুইজন নিহত ও চারজন আহত হয়েছে। নিহতরা হলেন- নন্দীগ্রাম কালিশ পুনাইল ফাজিল মাদ্রাসার শিক্ষক তাফাজ্জল বারী বুলবুল (৪২) ও নুরুল ইসলাম (৪৫)। দু’জনই সিএনজিচালিত অটোরিক্সায় যাচ্ছিলেন।

হাইওয়ে পুলিশ জানায়, রাত সাড়ে ৮টার দিকে নন্দীগ্রামগামী একটি অটোরিক্সা গোহাইল বাসস্ট্যান্ড এলাকায় থেমে ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি মালবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজিচালিত অটোরিক্সাকে ধাক্কা দিয়ে অটোরিক্সার ওপর গিয়ে পড়ে। এতে অটোরিক্সাটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই অটোরক্সিাযাত্রী দুজন মারা যান।

মাদারীপুরে ব্যবসায়ী

নিজস্ব সংবাদদাতা মাদারীপুর থেকে জানান, রাজৈরে সড়ক দুর্ঘটনায় এক মাহিন্দ্রযাত্রী পাট ব্যবসায়ী নিহত ও আরও তিনজন আহত হয়েছে। মঙ্গলবার ভোরে রাজৈর উপজেলার কদমবাড়ী ইউনিয়নের আড়ুয়াকন্দি পাট বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, মঙ্গলবার ভোরে রাজৈর-কদমবাড়ী সড়কে আড়ুয়াকন্দি পাট বাজারের কাছে যাত্রীবাহী একটি মাহেন্দ্র অন্য একটি গাড়িকে সাইড দিতে গিয়ে উল্টে খাদে পড়ে যায়। এ সময় মাহিন্দ্রযাত্রী মুছা বাওয়ালী (৫০) নিহত হয়।

খুলনায় যুবক

স্টাফ রিপোর্টার খুলনা অফিস থেকে জানান, খুলনা-সাতক্ষীরা সড়কের চুকনগর বাজারের নিকটে যাত্রীবাহী একটি বাসের ধাক্কায় মোটরসাইকেল চালক ইমরান হোসেন মোড়ল (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। বুধবার বেলা সোয়া ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর স্থানীয়রা সড়ক অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করেন। ইমরান হোসেন ইলেকট্রিক মিস্ত্রির কাজ করে বলে জানা গেছে।

পটিয়ায় ভার্সিটি ছাত্রসহ আহত ৬

নিজস্ব সংবাদদাতা পটিয়া থেকে জানান, চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া উপজেলার খরনা এলাকায় সড়ক দুর্ঘটনায় গাড়িচালক ও বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ ছয়জন আহত হয়েছেন। আহতরা হলেন- গাড়িচালক মোঃ শাহজাহান, বিজিসি ট্রাস্টের ছাত্র মোঃ মামুন, মোঃ পারভেজ, মোঃ তুষার, মোঃ সাজ্জাদ ও ইউচিং মারমা। বুধবার বিকেল ৪টার দিকে এই দুর্ঘটনা ঘটে। আহতরা বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহণ করেছেন। জানা গেছে, বিজিসি ট্রাস্ট বিশ্বদ্যিালয়ের ছাত্র পরিবহনকারী দুটি বাস বিকেলে চন্দনাইশের বিশ্ববিদ্যালয় থেকে নগরীর উদ্দেশে রওনা হয়। তাদের পরিবহনকারী গাড়ি দুটি শাহ আমানত ও বিআরটিসি বাস পটিয়া উপজেলার খরনা এলাকায় পৌঁছলে কক্সবাজারমুখী রিলাক্স পরিবহনের চেয়ারকোচের সংঘর্ষ হয়।

সহপাঠী নিহতের জের ॥ ফুলবাড়ীতে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার দিনাজপুর থেকে জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে বুলবুলি নামে এক কলেজ ছাত্রী সড়ক দুর্ঘটনায় নিহত এক ঘণ্টা দিনাজপুর-ঢাকা মহাসড়ক অবরোধ কর্মসূচী পালন করেছেন শিক্ষার্থীরা।

জানা যায়, গত ৮ সেপ্টেম্বর দিনাজপুর-ঢাকা মহাসড়কের ফুলবাড়ী উপজেলা ফকিরপাড়া মোড়ে একটি যাত্রীবাহী বাস বেপরায়াভাবে এসে একটি অটোরিক্সাকে সজরে চাপা দেন। এতে ওই অটোরিক্সায় থাকা ফুলবাড়ী শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রী কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী বুলবুলি ও শম্পা খাতুন গুরুতর আহত হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৯ সেপ্টেম্বর আহত বুলবুলির মৃত্যু হয়। এই ঘটনায় কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। এই ঘটনার জেরে বুধবার সকাল ১০টা থেকে দিনাজপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন নিহত কলেজ ছাত্রী বুলবুলির সহপাঠী ও ফুলবাড়ী শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা।

শীর্ষ সংবাদ:
হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট