শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যৌন হেনস্থায় অভিযুক্ত স্বামীর পাশে এই নায়িকা

যৌন হেনস্থায় অভিযুক্ত স্বামীর পাশে এই নায়িকা

অনলাইন ডেস্ক ॥ ক্যারিয়ারের গোড়ায় তার অভিনয় ও ম্যানারিজমের সমালোচনা করেছিলেন রাজ কাপুর। ভয়ে পিছিয়ে যাননি তিনি। বরং, কঠোর অনুশীলনে নিজেকে পরিমার্জিত করেছিলেন জারিনা ওয়াহাব। বলিউডে সাত ও আটের দশকে তিনি তৈরি করেছিলেন নিজস্ব ঘরানা।

১৯৫৬ সালের ১৭ জুলাই জারিনার জন্ম অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে। মাতৃভাষা উর্দুর মতোই সাবলীল বলতে পারেন তেলুগু, হিন্দি ও ইংরেজি। পুণের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট থেকে পাস করার পরে বলি ইন্ডাস্ট্রিতে আত্মপ্রকাশ।

থম ছবি ‘ইশক ইশক ইশক’ মুক্তি পায় ১৯৭৪ সালে। তবে জারিনা নজর কাড়েন ১৯৭৬ সালে মুক্তিপ্রাপ্ত বাসু চট্টোপাধ্যায়ের ছবি ‘চিতচোর’-এ। পাশের বাড়ির মেয়ের মতো চেহারার সারল্যই ছিল তার ইউএসপি। ‘অগর’, ‘জজবাত’, ‘ঘরোন্দা’ তাঁর কেরিয়ারের উল্লেখযোগ্য ছবি।

১৯৮৬ সালে কাজের সূত্রে অভিনেতা আদিত্য পাঞ্চোলির সঙ্গে আলাপ জারিনার। ক্রমশ আলাপ থেকে প্রেম। বয়সে ছ’বছরের বড় জারিনাকে ১৯৮৬ সালে বিয়ে করেন আদিত্য।

বিয়ের পরে নয়ের দশকের শুরু অবধি অভিনয় করেন জারিনা। তারপর কয়েক বছর দূরে থাকেন ইন্ডাস্ট্রি থেকে। ফিরে আসেন ২০০৪ সালে। ইদানীং কাজ কমিয়ে দিলেও অভিনয় করছেন জারিনা। তাকে শেষ দেখা যায়, চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ছবি ‘ওয়ান ডে: জাস্টিস ডেলিভার্ড’ ছবিতে।

আদিত্য-জারিনার দুই সন্তান। সূর্য ও সানা। বান্ধবী জিয়া খানকে আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগে অভিযুক্ত সূর্য। এই বিতর্কিত ঘটনার জেরে খুব বেশি এগোয়নি তার বলিউডি কেরিয়ার।

ছেলের মতো বিতর্কিত বাবাও। ইন্ডাস্ট্রিতে একাধিক অভিযোগ আছে আদিত্য পাঞ্চোলির বিরুদ্ধেও। শোনা যায়, পূজা বেদীর সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন আদিত্য।

এরপর তার জীবনে আসেন কঙ্গনা রানাউত। তখন তিনি উঠতি নায়িকা। প্রতিষ্ঠিত হওয়ার পরে তিনি আদিত্যর বিরুদ্ধে যৌন হেনস্থা ও শারীরিক নির্যাতনের অভিযোগ আনেন।

তবে কোনও সময়েই স্বামীর পাশ থেকে সরে যাননি জারিনা। সমর্থন করেছেন আদিত্যকে।

জারিনা বলেছেন, অতীতে কী হয়েছে, তিনি সবই জানেন। বরং, তার অভিযোগের তির কঙ্গনার দিকেই। অপবাদের আঁচ দাম্পত্যের সম্পর্কে পড়তে দেননি অভিনেত্রী জারিনা।

সূত্র : আনন্দবাজার

শীর্ষ সংবাদ:
‘হাসিনা : আ ডটারস টেল’ আজ ৯ টিভি চ্যানেলে         ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে যেন জাতীয় শোক দিবসের পরিবেশ নষ্ট না হয় ॥ কাদের         যেখানে সেখানে শিল্প কারখানা নয় ॥ অর্থমন্ত্রী         ৮ বিভাগে আটটি ১৫ তলা ক্যান্সার হাসপাতাল হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফের ভয়াবহ ভাঙ্গন         পর্বতারোহী রেশমাকে চাপা দেয়া সেই মাইক্রোর সন্ধান পায়নি পুলিশ         সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         বন্যার পানি কমলেও নদী ভাঙ্গনে বিপাকে মানুষ         বিশ্বের শীর্ষ ছয় জঙ্গী নেতার মাথার দাম কোটি টাকা         সিলেটে বাস-অটোরিকশা সংঘর্ষে মা-মেয়েসহ পাঁচজন নিহত         মেহেরপুর-২ আসনের সাংসদসহ ১০ জন করোনা আক্রান্ত         আওয়ামী লীগের মূল্যবোধ অক্ষুণ্ণ রাখতে হবে : সেতুমন্ত্রী         মোংলা বন্দরে টেনিস বলের পরিবর্তে ৪ কন্টেইনারে আমদানি নিষিদ্ধ আফিম         জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’        
//--BID Records