মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড ২১ অক্টোবর শুরু

ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড ২১ অক্টোবর শুরু

অনলাইন রিপোর্টার ॥ আগামী ২১ অক্টোবর ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার উদ্যোগে প্রথমবারের মতো ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’। সোমবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন তথ্য জানিয়েছে আয়োজকরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ এবং ভারতের বাংলা ভাষার সিনেমাকে পুরো বিশ্বের দর্শকের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই উদ্যোগ নেয়া হয়েছে।

২০১৮ সালের জুন মাস থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে নির্বাচিত ছবিগুলোকে পুরস্কার প্রদান করা হবে। পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল এই তিন ক্যাটাগরিতে মোট ২৪টি বিভাগে অ্যাওয়ার্ড দেওয়া হবে।

অনুষ্ঠানে চিত্রনায়ক আলমগীর বলেন, এক সময় আমাদের সিনেমা বেশ ভালো চলত। ভারতে তখন খুব অল্প সিনেমা হত। সেসময় তারা আমাদের আমন্ত্রণ জানাতো। ভারতের অনেক ছবিতে আমরা কাজও করেছি। এখন বাংলাদেশের অবস্থা উল্টা। আশা করি এই আয়োজনের মাধ্যমে অবস্থার পরিবর্তন হবে।

কবরী এই অনুষ্ঠানের সার্বিক সফলতা কামনা করে বলেন, এই আয়োজন দুই বাংলার মধ্যে সুসম্পর্ক তৈরি করবে। এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট ফেরদৌসুল হাসান, চিত্রনায়ক বাপ্পী চৌধুরী, সাইমন সাদিক প্রমুখ।

বাংলাদেশ থেকে জুরি বোর্ডের সদস্য হিসেবে আছেন চলচ্চিত্র নির্মাতা-অভিনেতা আলমগীর হোসাইন, সারাহ বেগম কবরী, ইমদাদুল হক মিলন, চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু ও নির্মাতা হাসিবুর রেজা কল্লোল।

অপরদিকে ভারত থেকে চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ, নির্মাতা-অভিনেতা ব্রাতাইয়া বসু, চলচ্চিত্র সাংবাদিক-সমালোচক গৌতম ভট্টাচার্য, চলচ্চিত্র প্রযোজক অঞ্জন বোস এবং অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records