সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বৃহত্তর ঐক্য করতে পারলে বিজয় নিশ্চিত ॥ ফখরুল

  • বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার ॥ আজ ১ সেপ্টেম্বর বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৭৮ সালের এই দিনে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান এই দলটি প্রতিষ্ঠা করেন। দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচী অনুসারে আজ সকাল ১০টায় শেরেবাংলা নগরে গিয়ে জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদন করবে দলের সর্বস্তরের নেতাকর্মীরা। এছাড়া ২ সেপ্টেম্বর রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি করবে বিএনপি। এ উপলক্ষে পূর্বনির্ধারিত কর্মসূচীর অংশ হিসেবে শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারবিরোধী বৃহত্তর ঐক্য করতে পারলে বিজয় নিশ্চিত।

দলের নেতাকর্মীদের উদ্দেশ করে ফখরুল বলেন, আমরা যদি আমাদের এই রাজনীতিকে সঠিক পথে নিতে পারি, আমরা যদি আন্দোলনের জন্য আরও বৃহত্তর ঐক্য সৃষ্টি করতে পারি, জাতীয় পার্টিসহ অন্য দেশপ্রেমিক দলগুলোকে এক করতে পারি তাহলে অবশ্যই বিজয় আমাদের আসবেই আসবে। সে জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, তা না হলে আন্দোলন করেই তাঁর মুক্তি নিশ্চিত করা হবে।

এদিকে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেয়া এক বাণীতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের নেতাকর্মীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, আজ থেকে ৪১ বছর আগে দেশের এক চরম ক্রান্তিকালে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এ দেশের মানুষকে একদলীয় শাসনের করাল গ্রাস থেকে রক্ষার জন্য বিএনপি প্রতিষ্ঠা করেন। তিনি বলেন, বর্তমান দুঃসময়ে জনগণকে সংগঠিত করার কোন বিকল্প নেই।

ফখরুল বলেন, দেশ আজ দুঃশাসন কবলিত। মানুষ ভয়াবহ নিরাপত্তাহীনতার মধ্যে দিনাতিপাত করছে। গুম-খুনের আতঙ্ক মানুষের নিত্যসঙ্গী। আইন, বিচার, প্রশাসনকে সরকার কব্জার মধ্যে রাখার চেষ্টায় মরিয়া। আইনশৃঙ্খলা বাহিনীকে বেআইনী কাজ করতে বাধ্য করা হচ্ছে। ফলে সমাজে দেখা দিয়েছে বিপজ্জনক বিশৃঙ্খলা। খুন-খারাবি, নারী-শিশু নির্যাতন, অপহরণ, গুপ্তহত্যা ইত্যাদি অনাচারের মাত্রা বৃদ্ধি পেয়েছে।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর