রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিয়ার গ্রিলসের সঙ্গে হিন্দি বলছিলেন মোদি

বিয়ার গ্রিলসের সঙ্গে হিন্দি বলছিলেন মোদি

অনলা্ইন ডেস্ক ॥ সম্প্রতি সম্প্রচারিত ম্যান ভার্সেস ওয়াইল্ডের একটি এপিসোডে দুঃসাহসিক অভিযাত্রিক বিয়ার গ্রিলসের সঙ্গে ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এপিসোডে দেখা যায়, গভীর অরণ্যে অ্যাডভেঞ্চারে মেতেছেন মোদি।

কখনও তারা গভীর জঙ্গলে বর্শা নিয়ে হাঁটছেন আবার কখনও নদীতে ভাসছেন। পাহাড়ি নদীর হাঁড় কাঁপানো পানিতেও নেমে যান মোদি। ত্রিপলের ভেলায় ভাসলেন খরস্রোতা নদীর পানিতে।

বিয়ার গ্রিলসের সঙ্গে পুরোটা সময় কীভাবে কাটিয়েছেন, কীভাবে কপোপকথন করেছেন তা জানালেন নরেন্দ্র মোদি। রবিবার (২৫ আগস্ট) মন কি বাত অনুষ্ঠানের মাঝেই উঠে আসে তার ম্যান ভার্সেস ওয়াইল্ড প্রসঙ্গ।

আলোচনার মাঝে বিয়ার গ্রিসলের সঙ্গে অ্যাডভেঞ্চারের অভিজ্ঞতার কথা জানতে চাইলেন এক উত্সুক ছাত্রী। সেই প্রশ্নের উত্তরে নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরেন মোদি।

তিনি বলেন, একটা এপিসোডের মাধ্যমে আমার সঙ্গে বিশ্বের যুবসমাজ যে এভাবে জুড়ে যাব তা ভাবিনি কখনও। আগে যেখানেই গিয়েছি সকলে আমার ফিটনেস ও যোগচর্চা নিয়ে প্রশ্ন করতেন। এখন সকলে আমায় ওই এপিসোড ও পরিবেশ রক্ষায় আমার চিন্তাধারা নিয়ে আলোচনা করেন।

মোদি বলেন, বিশ্বের ১৬৫টি দেশে সম্প্রচারিত হয়েছিল ওই এপিসোড। যুবসমাজকে পরিবেশ রক্ষা ও বন্যপ্রাণী সংরক্ষণে সচেতনতা বৃদ্ধি করেছে ম্যান ভার্সেস ওয়াইল্ড।

বিয়ার গ্রিলসের সঙ্গে মোদি কীভাবে কথা বলছিলেন, তা নিয়েও প্রশ্ন করছেন অনেকে। উত্তর মোদি বলেন, পুরোটাই প্রযুক্তির খেলা। বিয়ারের কানে একটি ছোট যন্ত্র ছিল। আমি যখন হিন্দিতে কথা বলছিলান, সেটিই প্রযুক্তির সাহায্যে ইংরেজিতে শুনতে পাচ্ছিলেন বিয়ার।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘