রবিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মালয়েশিয়া এখন মাদক পাচারকারীদের নিরাপদ রুট

মালয়েশিয়াকে ‘নিরাপদ রুট’ হিসেবে বেছে নিয়েছে মাদক চোরাকারবারীরা। কারণ এ অঞ্চলের অন্যান্য দেশের মতো দেশটিতে মাদক চোরাকারবারী প্রতিরোধে কঠোর ব্যবস্থা নেয়া হয় না। যদিও মাদক চোরাচালানের অপরাধে মৃতুদ-ের বিধান রয়েছে দেশটিতে। নিউ স্ট্রেইট টাইমস।

অপরাধবিজ্ঞানী কামাল আফেন্দি হাশিম বলেন, মাদকের বিরুদ্ধে যখন যুদ্ধ ঘোষণা করা হয় তখন পার্শ্ববর্তী দেশগুলোতে বিভিন্ন নীতি গ্রহণ করা হয়। সমাজ থেকে মাদক সমস্যা নির্মূলে নেতারা পুলিশ ও অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থাকে পুরোপুরি দায়িত্ব অর্পণ করেন। তিনি বলেন, এ কারণে চোরাকারবারীদের কাছে ঝুঁকিপূর্ণ নয় এবং উৎকৃষ্ট পন্থা হবে মাদক উৎপাদন না করে শুধু বিক্রি করা। মাদক চোরাকারবারী, সিন্ডিকেট বা ডিলারদের কাছে কেন আমাদের দেশ নিরাপদ রুট হিসেবে বিবেচ্য তার উত্তর হতে পারে এটাই।

পার্শ্ববর্তী দেশ বলতে কোন্ দেশকে বোঝানো হচ্ছে সেটা বলতে অস্বীকৃতি জানান কামাল। এ প্রতিবেশী দেশ ফিলিপিন্স বলে ধারণা করা হচ্ছে। কারণ, ২০১৬ সালে দেশটিতে ক্ষমতা গ্রহণের পর প্রেসিডেন্ট রড্রিগো দুতের্তে সকল মাদক কারবারীকে প্রতিরোধ করতে জনগণের প্রতি আহ্বান জানান। উল্লেখ্য, ফিলিপিন্সে মাদকের বিরুদ্ধে যুদ্ধে পাঁচ থেকে ১২ হাজার মাদক চোরাকারবারী নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কামাল আরও বলেন, মালয়েশিয়ায় মাদক সংক্রান্ত সমস্যা নিয়ন্ত্রণে ছিল। সেলানগরে এর আগে বড় একটি চালান আটক করে কর্তৃপক্ষ, যেগুলো অন্যদেশে পাঠানোর জন্য নেয়া হচ্ছিল।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records