মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মালয়েশিয়া এখন মাদক পাচারকারীদের নিরাপদ রুট

মালয়েশিয়াকে ‘নিরাপদ রুট’ হিসেবে বেছে নিয়েছে মাদক চোরাকারবারীরা। কারণ এ অঞ্চলের অন্যান্য দেশের মতো দেশটিতে মাদক চোরাকারবারী প্রতিরোধে কঠোর ব্যবস্থা নেয়া হয় না। যদিও মাদক চোরাচালানের অপরাধে মৃতুদ-ের বিধান রয়েছে দেশটিতে। নিউ স্ট্রেইট টাইমস।

অপরাধবিজ্ঞানী কামাল আফেন্দি হাশিম বলেন, মাদকের বিরুদ্ধে যখন যুদ্ধ ঘোষণা করা হয় তখন পার্শ্ববর্তী দেশগুলোতে বিভিন্ন নীতি গ্রহণ করা হয়। সমাজ থেকে মাদক সমস্যা নির্মূলে নেতারা পুলিশ ও অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থাকে পুরোপুরি দায়িত্ব অর্পণ করেন। তিনি বলেন, এ কারণে চোরাকারবারীদের কাছে ঝুঁকিপূর্ণ নয় এবং উৎকৃষ্ট পন্থা হবে মাদক উৎপাদন না করে শুধু বিক্রি করা। মাদক চোরাকারবারী, সিন্ডিকেট বা ডিলারদের কাছে কেন আমাদের দেশ নিরাপদ রুট হিসেবে বিবেচ্য তার উত্তর হতে পারে এটাই।

পার্শ্ববর্তী দেশ বলতে কোন্ দেশকে বোঝানো হচ্ছে সেটা বলতে অস্বীকৃতি জানান কামাল। এ প্রতিবেশী দেশ ফিলিপিন্স বলে ধারণা করা হচ্ছে। কারণ, ২০১৬ সালে দেশটিতে ক্ষমতা গ্রহণের পর প্রেসিডেন্ট রড্রিগো দুতের্তে সকল মাদক কারবারীকে প্রতিরোধ করতে জনগণের প্রতি আহ্বান জানান। উল্লেখ্য, ফিলিপিন্সে মাদকের বিরুদ্ধে যুদ্ধে পাঁচ থেকে ১২ হাজার মাদক চোরাকারবারী নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কামাল আরও বলেন, মালয়েশিয়ায় মাদক সংক্রান্ত সমস্যা নিয়ন্ত্রণে ছিল। সেলানগরে এর আগে বড় একটি চালান আটক করে কর্তৃপক্ষ, যেগুলো অন্যদেশে পাঠানোর জন্য নেয়া হচ্ছিল।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ