শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইভি রহমানের মৃত্যুবার্ষিকীর মিলাদ মাহফিলে প্রধানমন্ত্রী

আইভি রহমানের মৃত্যুবার্ষিকীর মিলাদ মাহফিলে প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ ২০০৪ সালের একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগ নেতা আইভি রহমানের মৃত্যুবার্ষিকীতে তার স্বজনদের কাছে গিয়ে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার আসরের নামাজের পর গুলশানে আইভি কনকর্ডে এ মিলাদ ও দোয়া অনুষ্ঠানে আইভি রহমানের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাড়াও আইভি রহমানের স্বজন- শুভাকাঙ্ক্ষী, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা মিলাদ ও দোয়ায় অংশ নেন।

২০০৪ সালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সভায় দলটির সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়।

হামলায় শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও তার শ্রবণশক্তি ক্ষতিগ্রস্ত হয়। গ্রেনেডের আঘাতে প্রাণ হারিয়েছিলেন ২৪ জন, তাদের মধ্যে ছিলেন তৎকালীন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আইভি রহমান। পরে তার স্বামী জিল্লুর রহমান বাংলাদেশের রাষ্ট্রপতি ছিলেন।

গ্রেনেড হামলায় গুরুতর জখম আইভি রহমান ২৪ আগস্ট সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান।

মিলাদ ও দোয়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা বেগম মতিয়া চৌধুরী, আবদুল মতিন খসরু, আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী।

অনুষ্ঠানে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান, আইভি রহমান ও ২১ আগস্ট নিহতদের জন্য বিশেষ মোনাজাত ও দোয়া করা হয়।

এর আগে আইভি কনকর্ডে পৌঁছে প্রধানমন্ত্রী আইভি রহমান ও জিল্লুর রহমানের সন্তান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজমুল হাসান পাপনসহ পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে কথা বলেন।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করাই তাঁর প্রতি শ্রদ্ধার প্রকাশ         উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী