শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবার বিতর্কে বাউচার্ড

আবার বিতর্কে বাউচার্ড

স্পোর্টস রিপোর্টার ॥ টেনিস কোর্টে ফর্মে নেই মোটেও। তারপরও আলোচনায় থাকার চেষ্টা করেন ইউজেনি বাউচার্ড। সর্বশেষ গত সোমবার ইন্সটাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন কানাডার এই খেলোয়াড়। সেই ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমার বাহুযুগল স্কিনি থাকে কিন্তু পেট কেন বেড়ে যাচ্ছে?’ এরপর থেকেই এই ছবি নিয়ে শুরু হয় বিতর্ক। ইন্সটাগ্রাম ব্যবহারকারীদের মধ্যে প্রশ্ন; এমন ছবি কেন ব্যবহার করলেন ইউজেনি বাউচার্ড?

অনেকের মতে, এটা তরুণ মেয়েদের জন্য ইউজেনি বাউচার্ডের ভুল বার্তা প্রকাশ। আবার কেউ কেউ মনে করছেন আবারও আলোচনায় উঠে আসার জন্য এবং মনোযোগ আকর্ষণের জন্য এটা বাউচার্ডের নতুন কৌশল।

২০১৪ সালটা দারুণ কেটেছিল বাউচার্ডের। সেবারই প্রথম টেনিস বিশ্বের আলো কেড়ে নিয়েছিলেন তিনি। সেবার মেজর কোন শিরোপা জিততে পারেননি, তারপরও তরুণ প্রতিভাবান খেলোয়াড় হিসেবে পুরো মৌসুমজুড়েই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন এই কানাডিয়ান। সেই মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফানালে ওঠেন তিনি। চীনার লি নার কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চার থেকে বিদায় নেন পাঁচ ফুট ১০ ইঞ্চি উচ্চতার এই টেনিস তারকা। ধারাবাহিক পারফর্মেন্সের সৌজন্যে ফ্রেঞ্চ ওপেনেও শেষ চারের টিকেট নিশ্চিত করেন বাউচার্ড। এবার তাকে থামিয়ে দেন রাশিয়ান টেনিসের গ্ল্যামারগার্ল মারিয়া শারাপোভা। তারপরও দমে যাননি তিনি। মৌসুমের তৃতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট উইম্বল্ডনে নিজেকে আরও একধাপ এগিয়ে নেন প্রতিভাবান এই তারকা। প্রথম কানাডিয়ান খেলোয়াড় হিসেবে উইম্বলডনের ফাইনালে ওঠার বিস্ময়কর কীর্তিও গড়েছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্য। শিরোপা জয়ের লড়াইয়ে সেবার চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভার কাছে পরাজয় মানেন বাউচার্ড। মৌসুমের প্রথম তিন মেজর টুর্নামেন্টের তিনটিতেই ব্যর্থ। তারপরও বিশ্ব টেনিসকে চমকে দিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচে জায়গা করে নেন তিনি।

তবে পারফর্মেন্সের সেই চমক খুব বেশিদিন ধরে রাখতে পারেননি এই কানাডিয়ান। কিন্তু নানান বিতর্কে ঠিকই আলোচনায় ছিলেন বাউচার্ড।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records