মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধু আমাদের জীবনসত্তা ॥ অর্থমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৫ আগস্ট ॥ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বের কারণে বাংলাদেশ বিশ্বের মধ্যে উন্নয়নের রোল মডেল। তাই বিশ্ব নেতাদের চোখও আজ বাংলাদেশের দিকে। উন্নত বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর আদর্শ আর স্বপ্নকে বুকে ধারণ করে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে তরুণ ও যুব সমাজসহ সব শ্রেণী-পেশার মানুষকে দেশের জন্য কাজ করতে হবে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে নগরীর কান্দিরপাড়স্থ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল এমপি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু একটি নাম, একটি বিশ্বাস। বঙ্গবন্ধু একটি দেশ, বঙ্গবন্ধু একটি স্বপ্ন, বঙ্গবন্ধু আমাদের জীবনসত্তা। বঙ্গবন্ধুর কখনও মৃত্যু হতে পারে না। কখনও কোন জীবনসত্তার যেমন মৃত্যু হয় না তেমনি বঙ্গবন্ধুরও কখনও মৃত্যু হবে না। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছি, এখন আরও একটি যুদ্ধ শুরু হয়েছে, সেই যুদ্ধ করবে তরুণরা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, তথ্যপ্রযুক্তিসহ অর্থনীতির সব সূচকে অনেক এগিয়ে। তার নেতৃত্বে ২০৪১ সালের বাংলাদেশ হবে বিশ্বের উন্নত ও সমৃদ্ধ একটি দেশের নাম।

সভায় প্রধান বক্তা সাবেক রেলপথমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মুজিবুল হক এমপি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী ও আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধুর আহ্বানে স্বশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে, আমরা পেয়েছি একটি স্বাধীন দেশের মানচিত্র ও পতাকা। বঙ্গবন্ধুর নেতৃত্বে যুদ্ধবিধ্বস্ত দেশ দ্রুতগতিতে সমৃদ্ধির পথে এগুচ্ছিল। তাঁর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সুখী সমৃদ্ধ একটি সুন্দর বাংলাদেশ গড়ার। কিন্তু দেশী ও বিদেশী ষড়যন্ত্রকারীরা পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার মাধ্যমে এদেশের অগ্রযাত্রাকে স্থবির করে দেয়। সেই থেকে দীর্ঘ ২১ বছর আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতার বাইরে ছিল। এরপর জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ আজ বঙ্গবন্ধুর স্বপ্নের দেশে রূপ নিয়েছে।

সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী এ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন আহমেদ চৌধুরী, সাজ্জাদ হোসেন স্বপন, কামাল উদ্দিন, আবদুল করিম।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা