রবিবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদের ছুটিতে ফাঁকা রাজধানী

ঈদের ছুটিতে ফাঁকা রাজধানী

অনলাইন রিপোর্টার ॥ যানজট, যান্ত্রিক শব্দ, রাস্তাঘাটে মানুষের উপচেপড়া ভিড়- এসবই যেন ঢাকার চেনা চেহারা। কিন্তু ঈদ এলে পাল্টে যায় রাজধানীর এই দৃশ্য। রাস্তায় থাকে না মানুষের ভিড় কিংবা যানজট। যানবাহন কম চলাচল করায় কমে যায় শব্দ ও বায়ু দূষণ।

ঈদে ঢাকার বেশির ভাগ মানুষই গ্রামে চলে যান। এবারও তার ব্যতিক্রম হয়নি। এবার ঈদের আগে তিনদিন ছুটি পাওয়ায় বৃহস্পতিবার ছিল চাকরিজীবীদের শেষ কর্মদিবস। এছাড়া ঈদের পরেও কয়েকদিন ছুটি পেয়েছেন অনেক। তাই এবার অন্যবারের তুলনায় ঢাকা আরও বেশি ফাঁকা হয়ে গেছে।

প্রতিদিনের মতো সায়েদাবাদ, গুলিস্তান, শাহবাগ, ফার্মগেট, নিউ মার্কেট বা অন্য ব্যস্ত এলাকাগুলোতে দেখা যায়নি কোনো যানজট।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশে সংক্রমণের মাত্রা উর্ধ্বমুখী থাকলেও আজ খুলছে সব ধরণের কার্যক্রম         যেভাবে পাওয়া যাবে এসএসসি ও সমমান পরীক্ষার ফল         খুলে দেওয়া হল আল-আকসা মসজিদ         জি-৭ শীর্ষ সম্মেলন স্থগিত করছেন ট্রাম্প         মহামারীর মাঝেই ইতিহাস গড়ে মহাকাশে পাড়ি!         জীবন-জীবিকার লড়াই ॥ তালা খুলছে আজ শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া         করোনা প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্ত করুন         রেকর্ড প্রবৃদ্ধির টার্গেট ॥ নতুন বাজেটে জিডিপি নির্ধারণ ৮.৫ শতাংশ         মৃত্যু ও আক্রান্তে ভারতের রেকর্ড         করোনা শনাক্তের হার ১৭ শতাংশের নিচে নামছে না         ঘুরে দাঁড়ানোর স্বপ্ন আম চাষীদের         পুঁজিবাজারের জন্য থাকছে বিশেষ প্রণোদনা প্যাকেজ         বিপাকে নন কোভিড রোগীরা         সচল হচ্ছে নৌ সড়ক রেল আকাশপথ         করোনায় প্রশাসন কর্মকর্তারাও আক্রান্ত হচ্ছেন         গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে চলছে কিনা পরীক্ষা হবে         খালেদার জিয়া হত্যার বিচার না করা রহস্যজনক ॥ তথ্যমন্ত্রী         ১৮ বিচারক শপথ নিলেন ভার্চুয়াল পদ্ধতিতে         করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি        
//--BID Records