মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাহাজ থেকে সাগরে ঝাঁপ দিয়ে বাঁচলেন ২৮ ক্রু, নিহত ১

জাহাজ থেকে সাগরে ঝাঁপ দিয়ে বাঁচলেন ২৮ ক্রু, নিহত ১

অনলাইন ডেস্ক ॥ যান্ত্রিক ত্রুটির কারণে বঙ্গোপসাগরে অবস্থানরত ভারতীয় কোস্টগার্ডের একটি জাহাজে আগুন লেগে যায়। আগুন নিয়ন্ত্রণে বাইরে চলে যাওয়ায় জলন্ত জাহাজ থেকে প্রাণ বাঁচাতে পানিতে ঝাঁপ দেন জাহাজের ২৯ ক্রু। তাঁদের মধ্যে ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। পানিতে ডুবে মারা গেছেন একজন নাবিক। এ ছাড়া একজন ক্রু নিখোঁজ রয়েছেন বলে দেশটির গণমাধ্যমে জানানো হয়েছে।

স্থানীয় সময় সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ভারতের অন্ধ্রপ্রদেশ উপকূলের বিশাখাপত্তনামের কাছে এ ঘটনা ঘটে। গতকাল সোমবার ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর একটি অফশোর সহযোগী জাহাজে আগুন ধরে যায়। প্রাণে বাঁচতে দুর্ঘটনাগ্রস্ত জাহাজ থেকে পানিতে ঝাঁপ দেন জাহাজের ক্রুরা। ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে এ খবর জানানো হয়। বিবৃতিতে বলা হয়, প্রথমে বিস্ফোরণের শব্দ শুনতে পান জাহাজের ক্রুরা। তারপরই জাহাজটি থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। জাহাজে আগুন লেগেছে বুঝতে পেরে বঙ্গোপসাগরে ঝাঁপ দেন নাবিকরা। তবে কীভাবে এ আগুন লাগল, তা এখনো জানা যায়নি।

ভারতের উপকূলরক্ষী বাহিনী জানিয়েছে, তাদের প্যাট্রলিং ভেসেল (টহলকারী জাহাজ) রানি রাসমণি বিশাখাপত্তনামের কাছ দিয়ে যাচ্ছিল। তারাই প্রথম বিষয়টি লক্ষ করে বিশাখাপত্তনাম বন্দরের সঙ্গে যোগাযোগ করে পানিতে ভেসে থাকা ক্রুদের উদ্ধারের উদ্যোগ নেয়। এরপর উদ্ধারকারী জাহাজের সাহায্যে জ্বলন্ত জাহাজটির আগুন নেভানোর চেষ্টা করা হয়।

পরে জাহাজের আগুন নেভানো ও উদ্ধারকাজে সহযোগিতা করে উপকূলরক্ষী বাহিনীর একটি হেলিকপ্টার ও দুটি ছোট জাহাজ।

সূত্র: এনডিটিভি

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records