মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ এয়ারলাইন্সের ৭১ জনের সৌদি প্রবেশের ব্যবস্থা হচ্ছে

বাংলাদেশ এয়ারলাইন্সের ৭১ জনের সৌদি প্রবেশের ব্যবস্থা হচ্ছে

অনলাইন রিপোর্টার ॥ চলতি বছর হজের দায়িত্ব পালন করতে সৌদিতে যাওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৭১ জন কর্মকর্তা-কর্মচারী দেশটিতে প্রবেশ করতে দেওয়া হয়নি। এরাইভেল অনুয়ায়ী ৭ আগস্ট ফ্লাই না করে ১১ আগস্ট ফ্লাই করায় তাদের আটকে দেয়া হয়। তবে বিষয়টিকে আটকে দেয়া হয়েছে মানতে নারাজ বিমান বাংলাদেশ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানবন্দর শাখার মহাব্যবস্থাপক নুরুল ইসলাম হাওলাদার বলেন, আমরা সৌদি ইমিগ্রেশনের সঙ্গে সফল যোগাযোগ করেছি। আজই (মঙ্গলবার) বিমান কর্মকর্তা-কর্মচারীরা সৌদি আরব প্রবেশ করে তাদের হজ ডিউটি শুরু করবেন।

জানা গেছে, এবারের ফিরতি হজ ফ্লাইট পরিচালনার জন্য বিমানের এসব কর্মকর্তা-কর্মচারীদের ভিসা দেয় সৌদি কর্তৃপক্ষ। গত ৭ আগস্ট তাদের যাওয়ার শর্তে ভিসা দেয় সৌদি কর্তৃপক্ষ। তবে বিমানের এসব কর্মকর্তা-কর্মচারীরা নির্ধারিত তারিখে যেতে পারেননি। যার কারণে সৌদি ইমগ্রেশন তাদেরকে আটকে দেয়।

চলিতি বছর হজ ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে বিমানে ৬৩ হাজার ৫৯৯ হজযাত্রী পরিবহনের লক্ষ্যমাত্রা ছিল। কিন্তু ১২৭০ সরকারি প্রতিনিধিসহ অতিরিক্ত আরও ১৪১৭ জন সৌদি এয়ারলাইন্সের নির্ধারিত হজযাত্রীও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহন করেছে।

এছাড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চলতি হজ মৌসুমে হজযাত্রীদের সুবিধার্থে চট্টগ্রাম থেকে জেদ্দা ১২টি ফ্লাইট, সিলেট থেকে জেদ্দা দুটি ফ্লাইট, চট্টগ্রাম থেকে মদিনা সাতটি এবং সিলেট থেকে মদিনায় একটি ফ্লাইট পরিচালিত হয়েছে। চলতি বছর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি হজ ফ্লাইট শুরু হবে আগামী ১৭ আগস্ট এবং চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records