রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পদক জয় করতে চায় বাংলাদেশী শ্যুটাররা

পদক জয় করতে চায় বাংলাদেশী শ্যুটাররা

স্পোর্টস রিপোর্টার ॥ শুধু খেলার জন্য খেলা নয়, এসএ গেমসের আগে ভালো প্রস্তুতি সারতে পদক জয়ের জন্যেই খেলবে বাংলাদেশ। প্রথম ইন্দোনেশিয়া শ্যুটিং চ্যাম্পিয়নশিপের জন্য দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে এমন কথাই জানান শ্যুটাররা। এই টুর্নামেন্টে ভালো করা শ্যুটারদের নিয়ে নভেম্বরে কাতারে সুযোগ থাকছে অলিম্পিকে কোটা প্লেসের জন্য লড়ার। এরপরই শ্যুটারদের নিয়ে দক্ষিণ কোরিয়ার তিন শহরে দীর্ঘ একমাসের প্রস্তুতি ক্যাম্প সারবে বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশন।

মনঃসংযোগের কঠিন পরীক্ষা হচ্ছে। এক চুল এদিক সেদিক হলেই পদকে লাগতে পারে দাগ। তাই প্রথম বারের মতো ইন্দোনেশিয়ায় শ্যুটিং চ্যাম্পিয়নশিপ খেলতে যাবার আগে যেন একটু বাড়তি মনযোগী শ্যুটাররা।

১৮ আগস্ট থেকে ইন্দোনেশিয়ার জাকার্তায় শুরু হচ্ছে আসর। কিন্তু বাংলাদেশের ইভেন্ট পড়ে থাকায় দেশ ছাড়বে দুই দিন বাদে ২০ আগস্ট। রাইফেল ও পিস্তল দুই বিভাগ থাকলেও শুধু রাইফেলে লড়বে ছেলে-মেয়ে মিলিয়ে দেশের সেরা ১০ শ্যুটার। তাই শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত বাকি-রাব্বীরা।

এ টুর্নামেন্টের গুরুত্ব অন্য জায়গায়। এখানে ভালো করাদের নিয়ে নভেম্বরে কাতারের দোহায় এশিয়ান চ্যাম্পিয়নশিপে কোটা প্লেসের জন্য খেলতে যাবে শ্যুটাররা। আর সেখানে ভালো করলেই সুযোগ মিলবে ২০২০ টোকিও অলিম্পিকে অংশ নেয়ার। তাই সেই অঞ্চলেরই কোচ কিম ইয়ংয়ের হাত ধরে নিয়মিত শিখছে খেলোয়াড়েরা।

৭ দিনের টুর্নামেন্ট শেষে দেশে ফিরেও অবসর নেই শ্যুটারদের। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই আবার টিকেট কাটতে হবে দক্ষিণ কোরিয়ার বিমানের। এক মাসের অনুশীলন ও প্রতিযোগিতার জন্য ক্যাম্প বসবে কোরিয়ার তিন শহরে। ফেডারেশনের তাই প্রস্তুতিতে ঘাটতি না রাখতে দ্বিধাহীন। ২৭ আগস্ট শেষ হবে টুর্নামেন্ট। আর শ্যুটাররা দেশে ফিরবে পরদিন।

শীর্ষ সংবাদ:
করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী         করোনাভাইরাস মোকাবেলা করেই দেশের উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে : এলজিআরডি মন্ত্রী         কোরবানি পশুর চামড়া ক্রয়ে ব্যবসায়ীদের ব্যাংক ঋণে বিশেষ সুবিধা         সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিয়মের মধ্যে আনতে হবে : তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ২০ দলীয় জোটের বৈঠকে নেতাদের ক্ষোভ মান্না খালেদার সঙ্গে দেখা করতে পারলে আমরা কেন পারবো না         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         বৃহস্পতিবার সারা দেশে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি         ডোমারে নদীতে নিখোঁজ দুই শিশুর মধ্যে একজনের মৃতদেহ উদ্ধার         চীনা অ্যাপ স্টোর থেকে কয়েক হাজার গেইম সরালো অ্যাপল         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ২৩৯ গবেষকের চ্যালেঞ্জ        
//--BID Records