বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জলঢাকায় দুই হাজার বস্তা ভিজিএফ চাল জব্দ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ঈদ-উল-আজহা উপলক্ষে অতি দরিদ্রদের জন্য সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসূচীর ৬০ মেট্রিক টন চাল জেলার জলঢাকা উপজেলা শহরের দুই ব্যবসায়ীর গুদাম হতে জব্দ করা হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ৩টায় গোপন সংবাদে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সুজাউদ্দৌলা ওই চাল জব্দ করে গুদাম দুটি সিলগালা করেন। সূত্র মতে, জব্দকৃত চালের পরিমাণ ৩০ কেজি ওজনের দুই হাজার বস্তা। এর মধ্যে উপজেলার ব্যবসায়ী তমিজ উদ্দিনের গুদামে ৪৫ মেট্রিকটন ও সিরাজুল ইসলাম পাকার গুদামে ১৫ মেট্রিক চাল জব্দ করা হয়।

জানা যায়, ঈদ-উল-আজহা উপলক্ষে এই উপজেলার ১১ ইউনিয়নে ৭৮ হাজার অতিদরিদ্র পরিবারের জন্য বিনামূল্যে বিতরণের সরকারীভাবে ভিজিএফের ১ হাজার ১৭০ মেট্রিক চাল বরাদ্দ দেয়া হয়। পরিবার প্রতি ১৫ কেজি করে চাল পাবে। তিন দিন ধরে এই চাল বিতরণ শুরু হয়। অভিযোগ, রাতের আঁধারে উল্লেখিত দুই ব্যবসায়ীর গুদামে বেশ কিছু পরিমাণ ভিজিএফের চাল মজুদ করা হয়। এলাকাবাসীর অভিযোগ, বেশ কিছু জনপ্রতিনিধি এই চাল ওই দুই ব্যবসায়ীর কাছে গোপনে বিক্রি করে দেয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সুজাউদ্দৌলা সাংবাদিকদের জানান, গোপন সংবাদে শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীর গুদামে ৩০ কেজি ওজনের দুই হাজার বস্তায় ৬০ মেট্রিক টন চাল পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে তা জব্দ করা হয়। চাল পরিবহনকারী ট্রাককেও আটক করা হয়েছে।

নড়াইলে চাল আত্মসাতে জেল

নিজস্ব সংবাদদাতা নড়াইল থেকে জানান, পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে দুস্থদের জন্য আসা ভিজিএফ চাল আত্মসাতের প্রমাণ পাওয়ায় নড়াইলের বিছালী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান গাজী হাফিজুর রহমান ও সচিব অসিম কুমার বিশ্বাসকে ৩দিনের জেল দেয়া হয়েছে। শুক্রবার দপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-আমিন এ আদেশ দেন। এর আগে বৃহস্পতিবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিছালী ইউনিয়নের রুখালী বাজারে একটি গুদাম থেকে ৩ মেঃ টনের বেশি চাল জব্দ করেন।

শীর্ষ সংবাদ:
উন্নয়নশীল দেশ হলে বাণিজ্য -রফতানি বাড়বে ॥ প্রধানমন্ত্রী         লাখাই থেকে ২৭২৫ পিস ইয়াবাসহ দুইজন গ্রেফতার         অর্থ আত্মসাত ॥ এস কে সিনহা বিরুদ্ধে মামলার রায় ফের পেছাল         পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         নীলফামারীতে বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি         সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭ হাজার ৪৭২ জন         মামলা হচ্ছে বদরুন্নেসার সেই শিক্ষিকার বিরুদ্ধে         নেপাল ও ভারতে বন্যা আর ভূমিধসে মৃত্যুর সংখ্যা বেড়ে ১২৯         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২         বিশ্ব বাণিজ্যে স্বল্পোন্নত দেশগুলোকে প্রবেশের সুযোগ দেওয়ার আহ্বান         কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখা ব্যক্তি শনাক্ত         করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক