মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডেঙ্গু সম্মিলিতভাবে মোকাবেলা করতে হবে ॥ গয়েশ্বর

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সরকারের অবস্থা ডেঙ্গুর চেয়েও ভয়াবহ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় মানবাধিকার আন্দোলন’ নামক একটি সংগঠন আয়োজিত ‘মানবাধিকার ও আইনের শাসনের চরম অবনতি : কোন পথে বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এদিকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনে মুক্তিযোদ্ধা দলের বিক্ষোভ মিছিল শেষে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকার জনগণকে মৃত্যুর ফাঁদে ঠেলে দিচ্ছে। ডেঙ্গুকে একটি জাতীয় সমস্যা হিসেবে অভিহিত করে সম্মিলিতভাবে তা মোকাবেলার ওপর গুরুত্বারোপ করেন গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, ডেঙ্গু আজ প্রতিটি মানুষের সমস্যা। এডিস মশা আওয়ামী লীগকেও চিনে না, বিএনপিও চিনে না, সরকারী দল চিনে না, ডাক্তারও চিনে না, ইঞ্জিনিয়ারও চিনে না, ধনীও চিনে না, গরিবও চিনে না। এই ডেঙ্গু সমস্যার সমাধান দেশের মানুষকে মিলে-মিশে করতে হবে।

গয়েশ্বর রায় বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়র ব্যর্থ। আর এই দুই সিটি কর্পোরেশন দুর্নীতির আড্ডাখানা। আর ডেঙ্গু সমস্যার সমাধানে সরকারী প্রতিষ্ঠানগুলোর সমন্বয়হীনতার অভাব রয়েছে। তিনি বলেন, বর্তমান সরকার সবচেয়ে বেশি দুর্বল।

এ সরকার ভাল অবস্থানে নেই। গয়েশ্বর বলেন, রাজনৈতিক নেতাদের মুক্তি হয় রাজনৈতিক আন্দোলনের মাধ্যমে। কিন্তু আমাদের নেত্রী বিএনপি চেয়ারপার্সন খালোদা জিয়া জেলখানায় যাওয়ার পর আমরা এমন কোন আন্দোলন করতে পারিনি যে, সরকার তাকে মুক্তি দিতে বাধ্য হবে। আর আন্দোলনের কোন আওয়াজও আমরা আদালতে দিতে পারিনি। খালেদা জিয়াকে মুক্তি না দিলে জজদের ওপর জনগণ ক্ষুব্ধ হবে এই বার্তাও আমরা দেয়নি। গয়েশ্বর বলেন, দেশে গণপিটুনিতে মানুষ হত্যার আড়ালে অন্য কোন উদ্দেশ্য আছে কিনা সে বিষয়টি সামনে আনতে হবে।

শীর্ষ সংবাদ:
সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে         করোনা ভাইরাস ॥ ভুটানজুড়ে লকডাউন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গেছেন ৩৩ জন, নতুন শনাক্ত ২৯৯৬         দেশের উন্নয়নে প্রয়োজন অভ্যন্তরীণ স্থিতিশীলতা ॥ সেতুমন্ত্রী         প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী         দেশে এক মাসে ১০৭ জন নারী ও শিশু ধর্ষণের শিকার         মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         আন্তর্জাতিক যুব দিবসে টিআইবির সাত দাবি         মন্দির প্রাঙ্গণেই জন্মাষ্টমীর সব আয়োজন         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         কাল বুধবার থেকে হাইকোর্টে দুই পদ্ধতিতেই বিচারকাজ শুরু হচেছ         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন        
//--BID Records