বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদ্রাসাছাত্রীকে এসিড নিক্ষেপের বিচার দাবি

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ময়মনসিংহ, ২৯ জুলাই ॥ গফরগাঁওয়ে মিনহা (১৮) নামের একাদশ শ্রেণীর এক মাদ্রাসা ছাত্রীকে এসিড নিক্ষেপের ঘটনায় সোমবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ক্লাস বর্জন করে ১ ঘণ্টা মানববন্ধন করে ১০টি প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীরা। এ ঘটনায় মাদ্রাসা কর্তৃপক্ষ ও ছাত্রীর পিতা পাগলা থানায় অভিযোগ দিলেও কাউকেই গ্রেফতার বা আটক করতে পারেনি পুলিশ।

জানা যায়, মাদ্রাসা যাওয়ার পথে রাস্তায় শনিবার অজ্ঞাতনামা দুই মোটরসাইকেল আরোহী দুর্বৃত্ত এসিড নিক্ষেপ করে ঐ ছাত্রীর ওপর। এতে তার মুখের একাংশ, মুখের নিচের অংশ ও ডান হাতের একাংশ ঝলসে গেছে। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে হোসেনপুর স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কিশোরগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে তার পরিবার। পরে অবস্থার অবনতি ঘটলে শনিবার রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক।

এ ঘটনায় সোমবার সকালে উপজেলা পাঁচবাগ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা, পাঁচবাগ বালিকা উচ্চ বিদ্যালয়, পাঁচবাগ ইসলামিয়া উচ্চ বিদ্যালয়, এ্যাডভোকেট সাহাবুদ্দিন কলেজ, শাঁখচূড়া উচ্চ বিদ্যালয়, লামাকাইন বালিকা উচ্চ বিদ্যালয়, লামাকাইন একে উচ্চ বিদ্যালয়সহ ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক হাজার ছাত্রছাত্রী এসিড নিক্ষেপকারী বখাটে সন্ত্রাসীদের বিচার দাবিতে ক্লাস বর্জন করে মানববন্ধন করে। মানববন্ধন পূর্ব এক সমাবেশে বক্তব্য রাখেন পাঁচবাগ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাও. রইছ উদ্দিন, পাঁচবাগ ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাফিজুল হক (ফেরদৌস), শাঁখচূড়া উচ্চ বিদ্যালয়ের বিএসসি আকবর হোসেন, লামকাইন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হেলাল উদ্দিন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ঢাবি ছাত্রী ধর্ষণ মামলা ॥ আজ শিক্ষকসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন         আপনাদের প্রতি অনুরোধ আপনারা বিশৃঙ্খলা করবেন না ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি