বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় ব্যবসায়ীকে খুন করে গরু চুরি

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ শুক্রবার রাতে শেরপুর উপজেলার ভবানীপুর এলাকায় দুর্বৃত্তরা শাজাহান আলী (৬০) নামে এক গরু ব্যবসায়ীকে হত্যা করে ৩টি গরু চুরি করে নিয়ে গেছে। এ ঘটনায় গরু ব্যবসায়ীর স্ত্রী মেরিনা বেগম (৫০) আহত হন। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

পুলিশ জানায়, পাশের উপজেলা ধুনটের চিকাশি ইউনিয়নের ঘটিয়ার পাড়ার শাজাহান আলী শেরপুরপুর উপজেলার ভবানীপুরে বাসা ভাড়া নিয়ে থাকতেন। তিনি গরুর ব্যবসা করতেন। রাত ২টার দিকে দুর্বৃত্তরা তার বাড়িতে গরু চুরির জন্য হানা দেয়। এ সময় দুর্বৃত্তরা তাকে ছুরিকাঘাত ও গলায় গামছা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। ঘরে স্ত্রী থাকলেও তিনি ঘুমিয়ে ছিলেন। ঘটনার সময় শাজাহানের স্ত্রী ঘুম থেকে জেগে উঠলে দুর্বৃত্তরা তার মাথায় আঘাত করে।

কুয়াকাটায় ব্যবসায়ী

নিজস্ব সংবাদদাতা কলাপাড়া থেকে জানান, কুয়াকাটা সৈকতের বেলাভূমি থেকে চেয়ার ও ছাতা ব্যবসায়ী হাকিম শরীফের (৫৫) লাশ উদ্ধার করা হয়েছে। শূন্যপয়েন্টের পশ্চিম দিক থেকে শনিবার সকালে মহিপুর থানা পুলিশ তার লাশ উদ্ধার করে। নিহতের মাথায় একাধিক কোপের চিহ্ন রয়েছে বলে পুলিশের দাবি। নিহতের বাড়ি কুয়াকাটা পৌরসভার আট নম্বর ওয়ার্ডে। হাকিম শরীফ প্রতিদিনের মতো ছাতা ও বেঞ্চি ব্যবসার দেখাশোনা শেষে বীচে অবস্থানকালে সশস্ত্র সন্ত্রাসী দ্বারা খুনের শিকার হন বলে পুলিশের ধারণা। লাশ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরণ করা হয়েছে। ব্যক্তিগত শত্রুতার জের ধরে শুক্রবার দিবাগত মধ্যরাতে এ হত্যাকান্ড ঘটতে পারে বলে পুলিশের ধারণা।

গফরগাঁওয়ে অটোচালক

নিজস্ব সংবাদদাতা গফরগাঁও, ময়মনসিংহ থেকে জানান, গফরগাঁও উপজেলার পাগলা থানায় ব্যাটারিচালিত অটোরিক্সার চালক সুজন মন্ডলকে (২৫) খুন করে অটোরিক্সা ছিনতাই করেছে দুর্বৃত্তরা।

শনিবার সকালে উপজেলার চাকুয়া গ্রামের চাকুয়া পুরান ঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীর কিনারায় একটি মাছ ধরার বানা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত সুজন মন্ডলের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার সুতারাচাপর গ্রামের বাবুল ম-লের ছেলে। সুজন মন্ডল ত্রিমোহনী-বারইহাটি সড়কে অটোরিক্সা চালাতেন। শুক্রবার রাত সাড়ে আটটার দিকে ত্রিমোহনী থেকে বোরকা পরা এক মহিলা বকুলতলা যাওয়ার কথা বলে তার অটোরিক্সা রিজার্ভ নেয়। এর প্রায় এক ঘণ্টা পর থেকে সুজনের মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। রাতে যথাসময়ে বাড়ি ফেরে না আসায় বাড়ির সদস্যরা উদ্বিগ্ন হয়ে পড়েন। রাতে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও সুজনের সন্ধান পায়নি তার পরিবার। শনিবার সকালে চাকুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে সুজন মন্ডলের লুঙ্গি ও গামছা উদ্ধার করে তার পরিবারের লোকজন। পরে সকাল সাড়ে ৭টার দিকে চাকুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রায় দেড়শত গজ পূর্বে ত্রিমোহনী-বারইহাটি সড়কের পাশে চাকুয়া পুরাতন ঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীর কিনারায় মাছ ধরার বানা থেকে সুজন মন্ডলের লাশ উদ্ধার করে। তার গলায় আঘাতের চিহ্ন ছিল।

চুয়াডাঙ্গায় বৃদ্ধ

নিজস্ব সংবাদদাতা চুয়াডাঙ্গা থেকে জানান, নিখোঁজের ২ দিন পর ওয়াদুদ মিয়া (৬০) নামে এক লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার বেলা ১১টায় আলমডাঙ্গা উপজেলার মহেশপুর গ্রাম সংলগ্ন মাথাভাঙ্গা নদীতে ভাসমান অবস্থায় ওই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। তিনি ওই উপজেলার হারদী ইউনিয়নের দাসপাড়ার কফিল উদ্দীনের ছেলে।

পুলিশ জানায়, ওয়াদুদ মিয়া মানসিক রোগে ভুগছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তিনি বৃহস্পতিবার রাতের খাবার খেয়ে শুয়ে পড়েন। শুক্রবার সকালে তার পরিবারের সদস্যরা তাকে আর খুঁজে পায়নি।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’