শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার মালিকদের ধর্মঘটে অচল দক্ষিণাঞ্চলের নৌপথ

এবার মালিকদের ধর্মঘটে অচল দক্ষিণাঞ্চলের নৌপথ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ এবার লঞ্চ মালিক সমিতির ডাকা ধর্মঘটের কারণে অচল হয়ে পরেছে বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলের নৌ-পথ। লঞ্চ চলাচল বন্ধ থাকায় আজ বৃহস্পতিবার সকাল থেকে অভ্যন্তরীণ রুটে চলাচল করা কোনো লঞ্চ গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। ফলে দ্বিতীয়দিনের মতো চরম ভোগান্তিতে পড়েছেন এসব রুটে প্রতিদিন চলাচলকারী যাত্রীরা।

সূত্রমতে, বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দরা তাদের ১১ দফা দাবি আদায়ের জন্য গত বুধবার থেকে লাগাতার কর্মবিরতী শুরু করেছিলো। পরবর্তীতে যাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে ওইদিন বিকেল থেকে শ্রমিকরা তাদের কর্মবিরতী প্রত্যাহার করে নেয়। অপরদিকে একইদিন বিকেলে লঞ্চ মালিক সমিতি থেকে ঘোষণা দেয়া হয় শ্রমিকরা ইচ্ছা মাফিক কর্মবিরতীর নামে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে। এজন্য তারাও লঞ্চ চালাবেন না। ফলে দ্বিতীয় দিনের ন্যায় লঞ্চ চলাচল বন্ধ থাকায় যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তিতে। বিকল্প পদ্ধতি হিসেবে দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীন রুটের যাত্রীরা বৈরি আবহাওয়ার মধ্যে উত্তাল নদীগুলোতে ট্রলার ও স্পীডবোর্ডে বাড়তি ভাড়া গুনে গন্তব্যে যেতে বাধ্য হচ্ছেন।

শীর্ষ সংবাদ:
শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ         সিলেটে উজানের ঢলে ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক         পাকিস্তানি মুদ্রার ১ ডলার কিনতে লাগছে ২শ রুপি         জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই