শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার মালিকদের ধর্মঘটে অচল দক্ষিণাঞ্চলের নৌপথ

এবার মালিকদের ধর্মঘটে অচল দক্ষিণাঞ্চলের নৌপথ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ এবার লঞ্চ মালিক সমিতির ডাকা ধর্মঘটের কারণে অচল হয়ে পরেছে বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলের নৌ-পথ। লঞ্চ চলাচল বন্ধ থাকায় আজ বৃহস্পতিবার সকাল থেকে অভ্যন্তরীণ রুটে চলাচল করা কোনো লঞ্চ গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। ফলে দ্বিতীয়দিনের মতো চরম ভোগান্তিতে পড়েছেন এসব রুটে প্রতিদিন চলাচলকারী যাত্রীরা।

সূত্রমতে, বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দরা তাদের ১১ দফা দাবি আদায়ের জন্য গত বুধবার থেকে লাগাতার কর্মবিরতী শুরু করেছিলো। পরবর্তীতে যাত্রীদের দুর্ভোগের কথা চিন্তা করে ওইদিন বিকেল থেকে শ্রমিকরা তাদের কর্মবিরতী প্রত্যাহার করে নেয়। অপরদিকে একইদিন বিকেলে লঞ্চ মালিক সমিতি থেকে ঘোষণা দেয়া হয় শ্রমিকরা ইচ্ছা মাফিক কর্মবিরতীর নামে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে। এজন্য তারাও লঞ্চ চালাবেন না। ফলে দ্বিতীয় দিনের ন্যায় লঞ্চ চলাচল বন্ধ থাকায় যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তিতে। বিকল্প পদ্ধতি হিসেবে দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীন রুটের যাত্রীরা বৈরি আবহাওয়ার মধ্যে উত্তাল নদীগুলোতে ট্রলার ও স্পীডবোর্ডে বাড়তি ভাড়া গুনে গন্তব্যে যেতে বাধ্য হচ্ছেন।

শীর্ষ সংবাদ:
সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২         সৈয়দপুরে নিজ বাসা থেকে কাপড় ব্যবসায়ী মরদেহ উদ্ধার         পাকিস্তানে সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে ১০ সেনাসদস্য নিহত         জবিতে ভর্তির ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ ॥ ফাঁকা ৬২২ আসন         গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় আমাদের নজর দিতে হবে ॥ পরিকল্পনামন্ত্রী         ৬৯ এর গণঅভ্যূত্থানে শহীদ আলাউদ্দিনের মৃত্যুবার্ষিকী আজ         রাশিয়ার গ্যাস পাইপলাইন বন্ধের হুমকি যুক্তরাষ্ট্রের         বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়