বুধবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভুয়া জেলার ও চিকিৎসক সেজে প্রতারণা

ভুয়া জেলার ও চিকিৎসক সেজে প্রতারণা

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ ॥ ভুয়া জেলার ও চিকিৎসক সেজে মোবাইল করে কারাবন্দী পরিবারের কাছ থেকে ৭০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে সংঘবদ্ধ একটি প্রতারক চক্র। ময়মনসিংহ কারাগারের বন্দী নান্দাইলের এক ধর্ষণ মামলার আসামির পরিবারের কাছ থেকে এই অর্থ হাতিয়ে নিয়েছে। এই বিষয়ে আসামির শ^শুর শুক্রবার রাতে নান্দাইল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

জানা গেছে, ২৪ জুন এক কিশোরীকে বিয়ের প্রলোবনে মোবাইলে ডেকে এনে ধর্ষণ করে উপজেলার রাজগাতি ইউনিয়নের কালিগঞ্জ বাজারের ব্যবসায়ী শামীম মিয়া (৩০)। পরদিন পুলিশ কিশোরীকে উদ্ধার করে মামলা নিলেও অভিযুক্ত থাকে অধরা। ঘটনার ১৫ দিন পর র‍্যাব-১৪ এর একটি দল ঢাকার যাত্রাবাড়ি থেকে শামীমকে গ্রেফতার করে কারাগারে পাঠায়। এরপর থেকে শামীম ময়মনসিংহ কারাগারে বন্দী রয়েছে। শামীমের শ্বশুড় ফাইজুল ইসলাম জানান, মিথ্যা ঘটনা সাজিয়ে ওই নারী তাঁর মেয়ের জামাইকে ফাঁসিয়েছে। এ অবস্থায় ১৩ জুলাই সকালে এলাকার ইউপি সদস্য কামাল উদ্দিনের কাছে ০১৯৫২-০৮৪৬২৬ নাম্বারে ফোন করে জানায়, তাঁর মেয়ের জামাই শামীম কারাগারে হৃদরোগে আক্রান্ত হয়েছে।

তাকে দ্রুত বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা করানো হবে। এতে জরুরী ভিক্তিতে ১ লাখ ১০ টাকা লাগবে। এর মধ্যে সরকার দিবে ৪০ হাজার টাকা আর বাকী ৭০ হাজার টাকা আধা ঘন্টার মধ্যে পাঠাতে হবে। অন্যথায় এর দায়ভার কেউ বহন করবে না। কামাাল উদ্দিন জানান, তিনি ওই মোবাইল পেয়ে ময়মনসিংহ জেল সুপার ও চিকিৎসকের মোবাইল নাম্বার চাইলে কিছুক্ষণ পর জেলসুপারের ০১৭৯৩-৪৮৬৩৩৮ ও চিকিৎসকের ০১৯৪৭-৫৩০০৮৬ দুইটি নাম্বার দেওয়া হয়। পরে ওই দুই নাম্বার কারাগারে থাকা শামীমের স্ত্রী দীপ্তি আক্তারকে দিলে তিনি কথা বলে তাদের (প্রতারক) দেওয়া ০১৮৫৪-৫৩৬১১০, ০১৩০৯৩৭৪৭০৪, ০১৭০৮৭৮৪৬০৬ এবং ০১৯৪১১২৩০৫৪ বিকাশ নাম্বারে পর্যায়ক্রমে ৭০ হাজার টাকা পাঠান। এরপর অপেক্ষা করেও ওইসব মোবাইল নাম্বার থেকে আর কোনো ধরনের সাড়া পাওয়া না যাওয়ায় ফের নাম্বারগুলিতে ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়।

এই বিষয়ে ময়মনসিংহ জেলা কারাগারের ডেপুটি জেলার তৌহিদুল ইসলাম মুঠোফোনে বলেন, কারাগারে থাকা কোনো বন্ধী অসুস্থ হলে সরকারই চিকিৎসার ভার বহন করে। একটি প্রতারক চক্র ফাঁদ পেতে নিরীহ লোকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। এই বিষয়ে আমরা বিভিন্ন সময় বন্ধীদেরকে সতর্ক করেছি।

শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records